বাংলাদেশে বসে যেভাবে কাটবেন এশিয়া কাপের টিকিট

বাংলাদেশে বসে যেভাবে কাটবেন এশিয়া কাপের টিকিট

খেলা

আগস্ট ১২, ২০২৩ ১:১৭ অপরাহ্ণ

আগামী ৩০ আগস্ট শুরু হবে এশিয়া কাপ। এবারের আসরের আয়োজক যৌথভাবে পাকিস্তান ও শ্রীলংকা। তবে দীর্ঘ ১৫ বছর পর পাকিস্তানে অনুষ্ঠিত হবে ছয় জাতির এ টুর্নামেন্ট।

এশিয়া কাপকে সামনে রেখে শনিবার (১২ আগস্ট) টিকিট বিক্রি শুরু হবে। জানা গেছে, সাশ্রয়ী মূল্যে পাওয়া যাবে এশিয়া কাপের টিকিট।

এবারের আসরের উদ্বোধনে ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক পাকিস্তান ও নেপাল। ৩০ আগস্ট ম্যাচটি গড়াবে মুলতান ক্রিকেট স্টেডিয়ামে। আসরের পরের ম্যাচেই শ্রীলংকার পাল্লেকেলেতে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

আসন্ন এশিয়া কাপে অনলাইন এবং অফলাইন; দু’ভাবেই পাওয়া যাবে টিকিট। অনলাইনে টিকিট পাওয়া যাবে pcb.bookme.pk- এই ওয়েবসাইটে।

এবার পাকিস্তান ও শ্রীলংকার মাটিতে যৌথভাবে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। প্রথম ধাপে মুলতান ক্রিকেট স্টেডিয়াম ও লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের ভিআইপি এবং প্রিমিয়াম টিকিটের দাম প্রকাশ করা হবে। ৭৬তম স্বাধীনতা দিবসে (১৪ আগস্ট) প্রথম শ্রেণি ও সাধারণ টিকিটের দাম ঘোষণা করা হবে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অফিসিয়াল সামাজিক মিডিয়া চ্যানেলের মাধ্যমে টিকিটের বিস্তারিত জানানো হবে। এখনও শ্রীলংকা পর্বের টিকিট বিক্রির দিনক্ষণ ঠিক করেনি আয়োজকরা। শ্রীলংকা পর্বের টিকিটের বিস্তারিত যথাসময়ে ঘোষণা করা হবে।

এবারের টুর্নামেন্টে মোট ১৩টি ম্যাচ হবে। এরমধ্যে পাকিস্তানের মাটিতে ৪টি ও শ্রীলংকার মাটিতে ৯টি ম্যাচ হবে। গ্রুপ পর্বে ৬টি ম্যাচের মধ্যে ৩টি ও সুপার ফোরের ১টি ম্যাচ আয়োজন করবে পাকিস্তান। পাকিস্তানের দুই ভেন্যু মুলতান ও লাহোর এবং শ্রীলংকার দুই ভেন্যু ক্যান্ডি ও কলম্বোতে সবগুলো খেলা অনুষ্ঠিত হবে। ১৭ সেপ্টেম্বর কলম্বোতে অনুষ্ঠিত হবে ফাইনাল।

গ্রুপ ‘এ’তে পাকিস্তানের সাথে আছে ভারত ও নেপাল। গ্রুপ ‘বি’ তে রয়েছে বাংলাদেশ, আফগানিস্তান ও বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলংকা। প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল সুপার ফোরে খেলার যোগ্যতা অর্জন করবে। সুপার ফোরের শীর্ষ দু’টি দল ফাইনাল খেলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *