বরিশাল ইউনিভার্সিটি ম্যাথম্যাটিক্স এসোসিয়েশনের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত

দেশজুড়ে

ফেব্রুয়ারি ৭, ২০২৩ ৯:২৮ অপরাহ্ণ

আসিব হাসান,ববি প্রতিনিধি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে বরিশাল ইউনিভার্সিটি ম্যাথমেটিক্স এসোসিয়েশনের (BUMA) নতুন কার্যনির্বাহী পরিষদ ২০২২-২০২৩ এর দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর ভবনের গণিত বিভাগের ১৩০৫ নং কক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২০২১-২২ কার্যনির্বাহী পরিষদের সভাপতি বিশ্ব গোপাল কর্মকার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও সহযোগী অধ্যাপক ড. মোঃ শফিউল আলম।প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড.মোঃ শাখাওয়াত হোসেন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক ড.হেনা রাণী বিশ্বাস, চিন্ময়ী পোদ্দার, ও আব্দুল্লাহ আহমেদ ফয়সাল, প্রভাষক ড. মহুয়া জাহান রুপা ও সুজিত কুমার বালা।দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান ইসলাম শিক্ষক, শিক্ষার্থী ও গত কমিটির সকল কে ধন্যবাদ জানিয়ে বলেন,বিভাগের সকল শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে আমরা একসাথে কাজ করবো। সকল শিক্ষার্থীদের সুযোগ সুবিধা নিশ্চিত করার জন্য নতুন কমিটি কাজ করবে।বিভাগের উন্নয়নে সকলকে নিয়ে এগিয়ে যাব।

প্রধান আলোচকের বক্তব্যে বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. মোঃ শাখাওয়াত হোসেন নতুন কার্যনির্বাহী পরিষদকে শুভেচ্ছা ও শুভকামনা জানিয়ে বলেন,বিভাগের সকলকে নিয়ে ভবিষ্যতে আরো বেশি বেশি অংশগ্রহণ মূলক কাজের আয়োজন করতে হবে।সবাইকে নিয়ে বিভাগের উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ে বিভাগের সুনাম ধরে রাখতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও সহযোগী অধ্যাপক ড. মোঃ শফিউল আলম বলেন, শ্রেণীকক্ষের পরিবেশ আরো পাঠদান উপযোগী করা এবং শ্রেণীকক্ষকে আধুনিকায়ন করা সব কিছুই বুমা’র দায়িত্ব। সবাইকে আরো বেশি দায়িত্বশীল হতে হবে।বিভাগের উন্নয়নে সকলকে সাথে নিয়ে একযোগে কাজ করতে হবে। উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি বরিশাল ইউনিভার্সিটি ম্যাথমেটিক্স এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ রায়হান ইসলাম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অসীম হালদার।কমিটির বাকি নির্বাচিত প্রতিনিধি হলেন,সহ সভাপতি : মো: ইস্রাফিল , মো:সোলায়মান শরীফ যুগ্ন সাধারণ সম্পাদক : মো:রাকিবুল ইসলাম, মো: রুহুল আমিন কোষাধ্যক্ষ : মো:ফাহিম আলম সহকারি কোষাধ্যক্ষ : মোহাম্মাদ মুসা সাংগঠনিক সম্পাদক :মো:আকিমুল ইসলাম সৈকত দপ্তর সম্পাদক : ফেরদৌস আহমেদ প্রচার সম্পাদক :অভীজিৎ গোস্বামি সহকারি প্রচার সম্পাদক : মাহবুব ক্রীড়া সম্পাদক : আশফাক মুত্তাসিম বাবু সহ-ক্রীড়া সম্পাদক : মোঃ রাসেল মিয়া,নুসরাত জাহান আঁখি,ফাহিম মুনতাসির বিন আলম সাংস্কৃতিক সম্পাদক :মোঃ আঃ রহমান খান

সহ-সাংস্কৃতিক সম্পাদক : মেছবাহ উদ্দিন মারুফ,নুসরাত জাহান ছাত্র বিষয়ক সম্পাদক : মোঃ দিলোয়ার হোসেন ছাত্রী বিষয়ক সম্পাদক: মাহফুজা আক্তার শান্তা  কার্যনির্বাহী সদস্য :মোঃ নাজিম উদ্দিন,রেদোয়ানুল ইসলাম মজুমদার,ইসরাত জাহান ইতি,মান্না শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *