ফেসবুকে পোস্ট দেওয়ায় মাগুরায় রস্তম মল্লিক নামে একজনের উপর হামলার অভিযোগ

ফেসবুকে পোস্ট দেওয়ায় মাগুরায় রস্তম মল্লিক নামে একজনের উপর হামলার অভিযোগ

দেশজুড়ে

এপ্রিল ২৭, ২০২৩ ২:২৫ অপরাহ্ণ

শাহিন খন্দকার, মাগুরা

মাগুরায় হামলার শিকার হয়েছেন রোস্তম মল্লিক (৫২) নামের এক সাংবাদিক। গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে শহরের সরকারী কলেজ মসজিদের পাশের রাস্তায় এ ঘটনা ঘটেছে।

আহত ওই ব্যক্তির অভিযোগ করে বলেন, মাগুরা-১ আসনের প্রয়াত সাবেক সংসদ সদস্য সিরাজুল আকবরকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে কেউ তাঁর উপর এ হামলা করেছেন।

রোস্তম মল্লিক মাগুরা পৌর এলাকার পারলা গ্রামের মৃত ঈমান উদ্দিন মল্লিকের ছেলে। তবে তিনি বর্তমানে ঢাকায় থাকেন।

আহত রোস্তম মল্লিক জানান গতকাল রাত ১০টার দিকে পরিবারের সদস্যদের সঙ্গে বাড়ি ফিরছিলেন। হঠাৎ কয়েকজন তরুণ তাঁর ওপর হামলা চালান। এ সময় তাকে লাঠিসোঠা দিয়ে পেটানো হয়। মারধরের একপর্যায়ে তিনি পড়ে গেলে হামলাকারীরা পালিয়ে যান।

ঘটনার পর স্থানীয় লোকজন রোস্তম মল্লিককে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করেছিলেন। তবে গতকাল রাতেই প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে তিনি ঢাকাতে চলে যান।

হামলকারীদের রোস্তম মল্লিক চেনেন না বলে দাবি করেছেন। তিনি বলেন, হামলাকারীদের বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে।
রোস্তম মল্লিক জানান,তিনি নিজের ফেসবুক আইডি থেকে মাগুরা-১ আসনের প্রয়াত সাবেক সংসদ সদস্য সিরাজুল আকবরকে নিয়ে পোস্ট দিয়েছিলেন। ওই পোস্টের কারণে এ হামলা হয়েছে বলে তিনি দাবি করেছেন। ওই ফেসবুক পোস্টে তিনি মাগুরা-১ আসনের চারবারের সাবেক সংসদ সদস্য সিরাজুল আকবরকে নিয়ে বিভিন্ন ইতিবাচক কথা লিখেছেন। রোস্তম মল্লিক তার ফেসবুকের পোস্টে লিখেছেন, ‘সিরাজুল আকবর কখনো ক্ষমতার অপব্যবহার করেননি। তিনি কখনো সন্ত্রাসী ও মাদকাসক্তদের আশ্রয়-প্রশ্রয় দেননি। ইউনিয়ন, উপজেলা পরিষদ বা পৌরসভা নির্বাচনে কখনো মনোনয়ন–বাণিজ্য করেননি। কখনো টেন্ডারবাজি বা প্রকল্প–বাণিজ্য করেননি।’ পোস্টের শেষ ভাগে তিনি লিখেছেন, ‘মানবতার সেবা দিয়ে তিনি (সিরাজুল আকবর) এলাকাবাসীর মন জয় করেছেন। আজকের এই দিনে তাঁকে খুব মনে পড়ছে।’

ফেসবুকে লেখার কারণে কেন হামলা করা হবে—জানতে চাইলে রোস্তম মল্লিক জানান , ‘যে খারাপ কাজগুলো সাবেক এমপির সময়ে হয়নি, এখন হয়তো সেগুলো হচ্ছে। এ কারণে কেউ ক্ষুব্ধ হয়ে লোকজন দিয়ে তার উপর এ হামলা চালিয়েছে। এর আগেও নেতা-কর্মীদের দিয়ে আমার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা করানো হয়েছে।’

স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা গেছে , রুস্তম মল্লিক দীর্ঘদিন যাবত মাগুরার গণ্যমান্য বিভিন্ন ব্যক্তিবর্গের নামে উদ্দেশ্যমূলকভাবে বিভ্রান্তিকর তথ্য দিয়ে ফেসবুকে পোস্ট করে বিভিন্ন সময় চরিত্র হরন করে আসছে । এছাড়াও ব্ল্যাকমেল করে অর্থ হাতিয়ে নেওয়ার ও অভিযোগ রয়েছে । এ বিষয়ে আদালতে মামলাও রয়েছে তার বিরুদ্ধে।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জব্বারুল ইসলাম বলেন, হামলার খবর শুনে পুলিশ তৎপরতা শুরু করেছে। হামলার ঘটনায় জড়িত সন্দেহে সাতজনকে আটক করেছে পুলিশ। তবে এ ঘটনায় এখনো কেউ থানায় অভিযোগ দেননি। কেন এই হামলা হয়েছে, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *