ফের সহিংসতার পাঁয়তারা বিএনপির

ফের সহিংসতার পাঁয়তারা বিএনপির

রাজনীতি স্লাইড

সেপ্টেম্বর ২২, ২০২৩ ২:৩২ অপরাহ্ণ

রাজপথ দখলের নামে ফের সহিংসতার পাঁয়তারা করছে বিএনপি। আগামী ৩ অক্টোবর পর্যন্ত তাদের কর্মসূচির পুরোটাই সাজানো হয়েছে সহিংসতার পরিকল্পনায়।

গত সোমবার বিএনপি চেয়ারপার্সনের গুলশান অফিস থেকে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি যেকোনো কিছুর বিনিময়ে রাজপথ দখলের হুঁশিয়ারি দিয়েছেন, যা থেকে বিএনপির অগ্নিসংযোগ, গাড়ি ভাঙচুরসহ সহিংস পরিকল্পনার ইঙ্গিত পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৯ সেপ্টেম্বর রাজধানীর জিঞ্জিরা, কেরাণীগঞ্জ এবং গাজীপুরের টঙ্গীতে সমাবেশের নামে জনভোগান্তি সৃষ্টি করে বিএনপি। এর আগে, নাটোরে তারুণ্যের রোড মার্চের নামে মাইক্রোবাসে আগুন দেয় বিএনপি নেতাকর্মীরা।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, জনগণের কাছে বিএনপির আন্দোলনের কোনো বিশ্বাসযোগ্যতা নেই। কারণ তারা বারবার রাজপথ দখলের নামে সহিংসতা সৃষ্টি করেছে, মানুষ মেরেছে। এবারও দেশব্যাপী সহিংসতার জন্যই কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

তারা আরো বলেন, অতীতে বিএনপি রাজপথ দখলের নামে দেশব্যাপী সহিংসতা চালিয়েছে। আর দোষ চাপিয়েছে সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর। তাই জনগণকে এ বিষয়ে সচেতন হতে হবে। বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডকে প্রতিহত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *