ফখরুল-আব্বাসের জামিন বহাল, মুক্তিতে বাধা নেই

রাজনীতি

জানুয়ারি ৮, ২০২৩ ২:০২ অপরাহ্ণ

শীর্ষ খবর প্রতিনিধি,

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। রোববার সকালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন। আপিল বিভাগের আদেশের পর ফখরুল ও আব্বাসের কারাগার থেকে মুক্তি পেতে কোনো আইনি বাধা নেই বলে জানিয়েছেন তাদের আইনজীবীরা।আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। অপরদিকে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের পক্ষে বিএনপির সিনিয়র আইনজীবীরা ছিলেন।  ,

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। রোববার সকালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন। আপিল বিভাগের আদেশের পর ফখরুল ও আব্বাসের কারাগার থেকে মুক্তি পেতে কোনো আইনি বাধা নেই বলে জানিয়েছেন তাদের আইনজীবীরা। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। অপরদিকে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের পক্ষে বিএনপির সিনিয়র আইনজীবীরা ছিলেন।

গত ৩রা জানুয়ারি তাদেরকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। একইসঙ্গে কেন তাদের স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেন আদালত। পরে ৪ঠা জানুয়ারি সকালে তাদের জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। সেই আবেদনের শুনানি নিয়ে চেম্বার আদালত বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন চেম্বার বিচারপতি। একই সঙ্গে ওইদিন পর্যন্ত হাইকোর্টের দেওয়া জামিননামা (বেইল বন্ড) দাখিল না করার নির্দেশ দেন চেম্বার আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *