প্রার্থীতা ফিরে পেলেন খুলনা-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী আকরাম হোসেন

দেশজুড়ে

ডিসেম্বর ২১, ২০২৩ ৮:১৬ অপরাহ্ণ

মোক্তার হোসেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব শেখ আকরাম হোসেন প্রার্থীতা ফিরে পেয়েছেন। বৃহস্পতিবার পোনে ৫ টায় সুপ্রিমকোর্টের আপিল বিভাগে তার প্রার্থীতা বৈধ ঘোষনা করা হয়। সুপ্রিমকোর্টের আফিল বিভাগের বিচারপতি এনায়েতুর রহিম এ রায় দেন। এর আগে আজ দুপুর সাড়ে ১২ টায় হাইকোর্টে তার প্রার্থীতা বাতিল করা হয়। বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমান এবং বিচারপতি মোঃ বশির উল্লাহ’র সমন্বয়ে গঠিত বেঞ্চে ওই রায় দেয়। সুপ্রিমকোর্টের একাধিক দায়িত্বশীল সুত্রে এ তথ্য জানা গেছে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফুলতলা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন। খুলনা জেলার রিটার্নিং অফিসার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন তার মনোনয়ন বাতিল করেন। প্রার্থীতা ফিরে পেতে নির্বাচন কমিশনে তিনি আপিল করেন। সেখানেও তার প্রার্থীতা বাতিল করা হয়। পরে প্রার্থীতা ফিরে পেতে হাইকোর্টের দ্বারস্থ হন। হাইকোর্টে তার রিট পিটিশন নম্বর ছিল ১৬২৪১। বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমান এবং বিচারপতি মোঃ বশির উল্লাহ’র সমন্বয়ে গঠিত বেঞ্চে তার দীর্ঘ শুনানী শেষে তার প্রার্থীতা বাতিল করেন বেলা সাড়ে ১২ টায় ।
স্বতস্ত্র প্রার্থী আকরাম হোসেন বলেন, পরে সুপ্রিমকোর্টের আফিল বিভাগে আবেদনের প্রেক্ষিতে বিকেল পোনে ৫ টায় তার প্রার্থীতা বেধ্য ঘোষণা করেন। তার পক্ষে আইনজীবি ছিলেন সাবেক বিচারপতি ব্যারিষ্টার এ বি এম আলতাফ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *