প্রধানমন্ত্রী আমাদের হিমালয়ের চূড়ায় নিয়ে গেছেন: নৌপ্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী আমাদের হিমালয়ের চূড়ায় নিয়ে গেছেন: নৌপ্রতিমন্ত্রী

জাতীয় স্লাইড

মে ২২, ২০২৩ ৯:৪৮ পূর্বাহ্ণ

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন সমগ্র পৃথিবীকে তাক লাগিয়ে দিয়েছে। বঙ্গবন্ধুর মতো তিনিও আমাদেরকে হিমালয়ের চূড়ায় নিয়ে গেছেন।

তিনি বলেন, যখন বিশ্বব্যাংক, বৃটেনের প্রধানমন্ত্রী আমাদের প্রধানমন্ত্রীকে সম্মান ও সম্ভাষণ জানায় নাগরিক হিসেবে আমরা আনন্দিত হই। দেশের ১৬ কোটি মানুষ সম্মানিত হয়।

রোববার ফেনীর পরশুরাম উপজেলায় ‘বিলোনিয়া  স্থলবন্দরের’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন বলেই দেশে উন্নয়ন হচ্ছে। তিনি আছেন বলেই পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল, ঢাকা চট্টগ্রাম ছয় লেনের রাস্তা, ফেনী-রামগড়, বিবিরবাজার-আখাউড়া চার লেনের রাস্তা, শেখ হাসিনা আছেন বলেই যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু সেতু আর মাথাপিছু আয় ২৮০০ ডলার ছাড়িয়ে গেছে।

অন্যদিকে শেখ হাসিনার উন্নয়ন পছন্দ করে না যারা তারাই ২১ আগস্টের মতো গ্রেনেড হামলা, সারাদেশে সিরিজ বোমা হামলা, জাতীয় নেতাদের বোমা মেরে হত্যা করে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশ ব্যর্থ হয়ে যাক, স্বাধীনতার সুখ না থাকুক, সেটা তারা চায়। একজন লন্ডন থেকে আরেকজন দেশে থেকে ষড়যন্ত্র করছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকারের সময় বর্তমান প্রধানমন্ত্রীর হাত ধরে ২০০১ সালের ১৪ জুন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ প্রতিষ্ঠা লাভ করে। স্থলপথে আন্তর্জাতিক বাণিজ্যের সম্ভাবনাকে বাস্তব রূপ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক দিক নির্দেশনায় ২৪টি স্থলবন্দর প্রতিষ্ঠা লাভ করে। এসব স্থলবন্দরের মধ্যে এরই মধ্যে ১৪টি স্থলবন্দরের উন্নয়ন সম্পন্ন করে অপারেশনাল কার্যক্রম চালু করা হয়েছে। ফেনী জেলার পরশুরাম উপজেলায় ‘বিলোনিয়া স্থলবন্দর’ এর মধ্যে একটি।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- এমপি শিরীন আখতার, জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, পুলিশ সুপার জাকির হাসান, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রকিবুল হাসান এবং প্রকল্প পরিচালক ডিএম আতিকুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *