প্রতি বলে যত টাকা পারিশ্রমিক পাচ্ছেন স্টার্ক-কামিন্স

প্রতি বলে যত টাকা পারিশ্রমিক পাচ্ছেন স্টার্ক-কামিন্স

খেলা

মার্চ ২৫, ২০২৪ ১০:০২ পূর্বাহ্ণ

দীর্ঘ ৮ বছর পর আইপিএল খেলছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার মিচেল স্টার্ক। রেকর্ড গড়ে ২৪ কোটি ৭৫ লাখ রূপিতে কলকাতা নাইট রাইডার্স দলে ভিড়িয়েছে তাকে। তবে আসরে নিজের প্রথম ম্যাচেই বল হাতে বিবর্ণ ছিলেন এই বাঁহাতি পেসার।

শনিবার আইপিএলের গ্রুপ পর্বের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ম্যাচটি কলকাতা জিতলেও বল হাতে তেমন কিছুই করতে পারেননি স্টার্ক।

আগেই জানা গিয়েছিল, প্রতিটি ম্যাচে চার ওভার করেই স্টার্ক যদি বল করেন তাহলে বল প্রতি ৭ লাখ ৩৬ হাজার ৬০৭ টাকা করে পাবেন।

সেই হিসেবে হায়দরাবাদের বিপক্ষে ৪ ওভারে ২৪ বল করা স্টার্ক পেয়েছেন ১ কোটি ৭৬ লাখ ৭৮ হাজার ৫৬৮ রূপি। যদিও এই ২৪ বলে তিনি দিয়েছেন ৫৩ রান। পাননি কোন উইকেটের দেখা। সে হিসেবে স্টার্কের দেওয়া প্রতি রানের মূল্য ছিল প্রায় ৩ লাখ ৩৩ হাজার ৫৫৮ রানের কাছাকাছি।

সে তুলনায় অবশ্য স্টার্কের স্বদেশী প্যাট কামিন্স কিছুটা হিসেবি ছিলেন। পারিশ্রমিকের ভিত্তিতে যদি কামিন্স হায়দরাবাদের হয়ে প্রতিটি ম্যাচে খেলেন এবং প্রতি ম্যাচে চার ওভার বল করেন, তা হলেও প্রতি বল করার জন্য তিনি পাবেন ৬.১ লাখ টাকা।

ইডেন গার্ডেন্সে ৪ ওভার বল করে কামিন্স দিয়েছেন ৩২ রান। উইকেটও পেয়েছেন। তবে অধিনায়ক কামিন্স দলকে জেতাতে পারেননি। তার জন্যেও প্রথম ম্যাচে তাই হায়দরাবাদের খরচটা তাই একটু বেশিই মনে হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *