পাল্টা আক্রমণ শুরু করেছে ইউক্রেন: জেলেনস্কি

পাল্টা আক্রমণ শুরু করেছে ইউক্রেন: জেলেনস্কি

আন্তর্জাতিক স্লাইড

জুন ১১, ২০২৩ ৯:৩৬ পূর্বাহ্ণ

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি নিশ্চিত করে বলেছেন, রুশ বাহিনীর বিরুদ্ধে পাল্টা আক্রমণমূলক ব্যবস্থা শুরু হয়েছে এবং চলছে।

শনিবার (১০ জুন) সফররত কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে কিয়েভে এক যৌথ সংবাদ সম্মেলনে জেলেনস্কি এ কথা বলেন। তবে তিনি বিস্তারিত কিছু জানাতে অস্বীকার করেছেন।

জেলেনস্কি বলেছেন, ‘ইউক্রেনে পাল্টা আক্রমণাত্মক এবং প্রতিরক্ষামূলক পদক্ষেপ নেওয়া হচ্ছে। এ পর্যায়ে আমি বিস্তারিত কিছু বলব না।’

এদিকে ইউক্রেনীয় সেনারা পূর্বাঞ্চলে বাখমুতের কাছে এবং দক্ষিণে জাপোরিঝিয়ার কাছে অগ্রসর হয়েছে। তারা রাশিয়ান লক্ষ্যবস্তুতে দূরপাল্লার হামলাও চালিয়েছে।

এর আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দাবি করেছিলেন, কিয়েভের দীর্ঘ প্রত্যাশিত পাল্টা আক্রমণ ইতিমধ্যে ব্যর্থ হয়েছে।

একজন সাংবাদিক জেলেনস্কিকে এ বিষয়ে মন্তব্য করতে বলেছিলেন। তিনি বলেন, ‘আমাদের পাল্টা আক্রমণ সম্পর্কে পুতিন যা বলেছেন তা আকর্ষণীয়। এটি গুরুত্বপূর্ণ যে রাশিয়া সব সময় এটি অনুভব করে। আমার মতে তাদের বেশি দিন বাকি নেই।‘

ইউক্রেনীয় প্রেসিডেন্ট জানান, তিনি সশস্ত্র বাহিনীর প্রধান ভ্যালেরি জালুঝনিসহ সামরিক কমান্ডারদের সঙ্গে প্রতিদিন যোগাযোগ করছেন। তিনি বলেন, ‘সবাই এখন ইতিবাচক। পুতিনকে বলুন!’

এর আগে শনিবারই কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো একটি অঘোষিত সফরে কিয়েভে পৌঁছন। এরপর তিনি সামরিক অর্কেস্ট্রা বাজানোর সময় যুদ্ধে নিহত সেনাদের ছবি সংবলিত একটি প্রাচীরে পুষ্পস্তবক অর্পণ করেন।

সূত্র: বিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *