পাকিস্তান-শ্রীলংকা ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে ফাইনাল খেলবে কে?

পাকিস্তান-শ্রীলংকা ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে ফাইনাল খেলবে কে?

খেলা

সেপ্টেম্বর ১৪, ২০২৩ ৫:৩৩ অপরাহ্ণ

এশিয়া কাপে পাকিস্তান ও শ্রীলংকার ম্যাচটি অলিখিত সেমিফাইনাল ম্যাচ। যে দল জিতবে সেই দল যাবে ফাইনালে। তবে এই ম্যাচে শুধু পাকিস্তান কিংবা শ্রীলংকা নয়, জিততে পারে বৃষ্টিও।

বৃহস্পতিবার এশিয়া কাপে সুপার ফোরে শ্রীলংকার মুখোমুখি হবে পাকিস্তান। এই ম্যাচে যারাই জিতবে, তারাই ভারতের বিপক্ষে ফাইনাল খেলবে।

এশিয়া কাপে শ্রীলংকায় হওয়া প্রতিটি ম্যাচেই এমন সম্ভাবনা ছিল। যদি পাকিস্তান-শ্রীলংকা ম্যাচে বৃষ্টির জয় হয় অর্থাৎ ম্যাচটি যদি পরিত্যক্ত হয়, তা হলে ফাইনাল খেলবে কোন দল? আর বৃষ্টি হওয়ার সম্ভাবনাই–বা কতটুকু?

এবারের এশিয়া কাপে শ্রীলংকায় হওয়া প্রতিটি ম্যাচেই বৃষ্টি নিয়ে দুশ্চিন্তা করতে হয়েছে। এশিয়া কাপে প্রথম পর্বে পাল্লেকেল্লেতে ভারত-পাকিস্তান ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। একই ভেন্যুতে নেপাল-ভারত ম্যাচেও বৃষ্টি বাগড়া দিয়েছিল। এর পর সুপার ফোরে কলম্বোতেও ছিল বৃষ্টির পূর্বাভাস। সেখানে বাংলাদেশ–শ্রীলংকা ম্যাচে বৃষ্টি বাগড়া না দিলেও ভারত-পাকিস্তান ও ভারত-শ্রীলংকা ম্যাচে বৃষ্টি বাগড়া দেয়। ভারত-পাকিস্তান ম্যাচ গড়ায় রিজার্ভ ডেতে। আর ভারত-শ্রীলংকা ম্যাচে হওয়া বৃষ্টিতে ওভার কাটা যায়নি।

পাকিস্তান-শ্রীলংকার এই গুরুত্বপূর্ণ ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা অনেক বেশি। ‘ওয়েদার চ্যানেল’ রিপোর্ট বলছে, ১৪ সেপ্টেম্বর কলম্বোতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮৬ শতাংশ। আবহাওয়াবিষয়ক ওয়েবসাইট আকুওয়েদার জানিয়েছে, কলম্বোর আকাশ ম্যাচ চলাকালে পুরো সময়ই মেঘাচ্ছন্ন থাকবে। ম্যাচে বৃষ্টির বাগড়া দেওয়ার সম্ভাবনা আছে ৮৪ শতাংশ। আর এই ম্যাচে থাকছে না কোনো রিজার্ভ ডে।

এমন আবহাওয়ার পূর্বাভাস দেখে পাকিস্তান ক্রিকেট দলের সমর্থকরা কিছুটা মন খারাপ করতেই পারেন। কারণ এই ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে রানরেটের হিসাবে ফাইনাল খেলবে শ্রীলংকা। বর্তমানে শ্রীলংকার রানরেট (-০.২০০) আর পাকিস্তানের (-১.৮৯২)। সুপার ফোরের আরেক দল বাংলাদেশ এরই মধ্যে এশিয়া কাপ থেকে ছিটকে গেছে। আগামী ১৭ সেপ্টেম্বর হবে এশিয়া কাপের ফাইনাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *