নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন সকল পদ স্থগিত হাইকোর্ট।

দেশজুড়ে

অক্টোবর ১১, ২০২২ ৮:২৮ অপরাহ্ণ

রিপন মজুমদার (জেলা প্রতিনিধি:)

আপিল বিভাগের আদেশ প্রতিপালনার্থে নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনের সকল পদের নির্বাচন স্থগিত করেছে কমিশন। একইসাথে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ স্থগিতাদেশ বহাল রাখার সিদ্ধান্ত ও পদ্ধতিগতভাবে কার্যক্রম গ্রহণের সকল ব্যবস্থা নিয়েছেন নির্বাচন কমিশন।

মঙ্গলবার (১১ অক্টোবর) বিকালে নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

নোয়াখালী থেকে বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা ও নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত চিঠিতে আগামী ১৭ অক্টোবরের জেলা পরিষদ নির্বাচনে সকল পদের নির্বাচন স্থগিত করণের বিষয়টি আমরা নিশ্চিত হয়েছি।

জানা গেছে, নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে মনোয়নপত্র জমা দেওয়ার পর যাচাই বাছাইয়ের ও প্রত্যাহারের পর চেয়ারম্যান পদে দুইজন, সাধারণ সদস্য পদে ২৭ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৫ জন নির্বাচনে অংশগ্রণের জন্য চুড়ান্তভাবে মনোনিত হন।

প্রাথমিক যাচাই বাছাইয়ের সময় ব্যাংকের ঋণ খেলাপির অভিযোগে মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয় চেয়ারম্যান প্রার্থী আলাবক্স তাহের টিটুর। পরবর্তীতে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল করেও টিকেনি টিটুর মনোনয়ন। পরে টিটুর আবেদনের প্রেক্ষিতে তার মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন উচ্চ আদালত (হাইকোর্ট)। পরে হাইকোর্টের আদেশ পুনরায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। পরবর্তিতে আবেদনের শুনানি করেন বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন চেম্বার আদালত। আদালত শুনানি শেষে সদস্য পদে নির্দিষ্ট তারিখে নির্বাচন দেয়ার ও চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত রেখে আগামী ১৮ অক্টোবর পুর্ণাঙ্গ বেঞ্চে নিষ্পত্তির জন্য দিন ধার্য করা হয়।

উল্লেখ্য, জেলার ৯টি কেন্দ্রের বিপরীতে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৩০৬ জন, যারমধ্যে পুরুষ ৯৯৮ জন আর নারী ভোটার রয়েছেন ৩০৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *