নোয়াখালীতে বাংলাদেশ পুলিশ কনস্টেবল পরীক্ষার ফলাফল চূড়ান্ত

দেশজুড়ে

মার্চ ২০, ২০২৩ ৯:৩৮ পূর্বাহ্ণ

রিপন মজুমদার জেলা প্রতিনিধি নোয়াখালী

নোয়াখালীতে বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষা, ডিসেম্বর ২০২২ এর চূড়ান্ত ফলাফল ঘোষণা হয়েছে।

নোয়াখালী জেলায় রোববার ১৯ মার্চ ২০২৩ রাত ৮ টার সময় মোঃ শহীদুল ইসলাম, পিপিএম (বার), পুলিশ সুপারের সভাপতিত্বে গঠিত নিয়োগ বোর্ডের সমন্বয়ে নোয়াখালী জেলা হতে বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন, ও পরবর্তী করণীয় সম্পর্কে ব্রিফিং এবং নির্বাচিত প্রার্থীদের ফুলদিয়ে জেলা পুলিশের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এ সময় শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ পাওয়ায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থী ও তাদের অভিভাবক অনেকে আবেগপ্রবণ হয়ে তাৎক্ষণিক অনুভূতি ব্যক্ত করেন।

এর আগে ০২ মার্চ নোয়াখালী জেলা পুলিশ লাইন্স মাঠে প্রার্থীদের শারীরিক মাপ ও কাগজপত্র যাচাই সম্পন্ন হয়। ০৩ মার্চ প্রার্থীদের কার্যক্রম পরিচালিত হয় । ০৪ মার্চ প্রার্থীদের ৩য় দিনের কার্যক্রম অনুষ্ঠিত হয়। ০৯ মার্চ, পুলিশ লাইন্স কে.জি স্কুল এ তিন দিনের শারীরিক সক্ষমতা যাচাই এ উত্তীর্ণ মোট ৫৭৬ জন প্রার্থীর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদের মধ্যে ৫২৬ জন পুরুষ ও ৫০ জন নারী প্রার্থী।

১৯ মার্চ রোববার সকাল ১০ ঘটিকায় লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ২৪৮ জন প্রার্থী নাম মেধাক্রম অনুযায়ী নাম ঘোষণা শেষে আজ মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত। রাত ৮টায় মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী ২৪৮ জন প্রার্থীর মধ্য হতে মেধাক্রম অনুযায়ী চূড়ান্ত ভাবে কৃতকার্য মোট ১১৯ জন প্রার্থীর নাম ঘোষণা করেন, নিয়োগ বোর্ডের সভাপতি মোঃ শহীদুল ইসলাম, পিপিএম- (বার), পুলিশ সুপার, নোয়াখালী। এদের মধ্যে পুরুষ প্রার্থী ১০১ জন ও নারী প্রার্থী ১৮ জন।

“চাকরি নয় সেবা”এই স্লোগানকে সামনে রেখে
পুলিশ সুপার বলেন, টিআরসি নিয়োগ ডিসেম্বর ২০২২ হয়েছে স্বচ্ছ, নিরপেক্ষ এবং দুর্নীতিমুক্ত। যে সকল প্রার্থী প্রতিটি পরীক্ষায় শারীরিকভাবে যোগ্য, মেধাবী ও সৎ শুধুমাত্র তারাই তাদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগযোগ্য হিসেবে মনোনীত হয়েছে।

এসময় নোয়াখালী জেলার নিয়োগ বোর্ডের সভাপতি মোঃ শহীদুল ইসলাম(পিপিএম – বার), পুলিশ সুপার, নোয়াখালী, এবং সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) চাঁদপুর, মো: মোজ্জামেল হোসেন রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ব্রাহ্মণবাড়িয়া ও বিভিন্ন পদমর্জাদার পুলিশ অফিসার ও ফোর্স গণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *