নাসিরনগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বিভিন্ন অনিয়ম দুর্নীতির বিরোদ্ধে মানব বন্ধন

দেশজুড়ে

জুলাই ২৪, ২০২৩ ৯:১৩ পূর্বাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ নুর আলমের বিভিন্ন অনিয়ম দুর্নীতির বিরোদ্ধে তার কার্যালয়ে ন্যাশনাল সার্ভিসে নিয়োগ পাওয়া এক যুবক আর সুফলভোগী থেকে বঞ্চিত হওয়া কিছু সংখ্যক নারী তাদের সাথে ওই অফিসের সাবেক এক স্টাফ পৃথক পৃথক মানব বন্ধনকরেছে। ২৩ জুলাই ২০২৩ রোজ রোববার সকালে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে দাড়িয়ে এই মানববন্ধন করেন নাসিরনগর সদর ইউনিয়নের নাসিরপুর গ্রামের মো: অলি মিয়ার ছেলে মোঃ মামুন।

মামুন জানায়, ২০২২ সালের সেপ্টেম্বর মাস থেকে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার কার্যালয়ে চুক্তিভিত্তিক নিয়োগ পায় সে। ২০২৩ সালের এপ্রিল মাস থেকে তাকে ছাত্রদলের রাজনীতি করে বলে প্রাণি সম্পদ কর্মকর্তা নুর আলম তার বেতন ভাতা বন্ধ করে দেয়। এছাড়াও দুইমাস যাবৎ মামুনকে অফিসের হাজিরা খাতায় স্বাক্ষর করতে ও অফিসে প্রবেশ করতে দেয় না। তাকে অফিসে প্রবেশ নিষেধ করে দেয়া হয়। বেশি বারাবাড়ি করলে পুলিশ দিয়ে ধরিয়ে দেয়ারও ভয় দেখানো হয়।
মামুন আরো জানায় প্রাণি সম্পদ কর্মকর্তার কাছে বেতনের জন্য গেলে তিনি আমাকে ইউএনওর কাছে যাওয়ার কথা বলেন। আমি ইউএনও মহোদয়ের কাছে গেলে উনি এই বিষয়ে কিছুই জানেন না বলে জানান। পরে আমি আবার প্রাণি সম্পদ কর্মকর্তার কাছে গেলে তিনি বেশি বারাবাড়ি না করতে বলেন। উল্লেখ্য,মামুন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অনার্স চতুর্থ বর্ষের ইতিহাস বিভাগের ছাত্রও নাসিরনগর সদর ইউনিয়ন ছাত্রদলের সহ সভাপতি।
অপর দিকেএকই সময়ে একই স্থানে দাড়িয়ে গোয়ালনগর ও ভলাকুট ইউনিয়নের বেশ কিছু সুফলভোগী থেকে বঞ্চিত খামারী নারীও মানব বন্ধন করেন।তাদের দাবী বিগত কিছু দিন পূর্বে সরকারী ভাবে তিন ইউনিয়নের ২১০ জন খামারীর মাঝে ১৫ টি করে হাঁস,হাঁসের খাবার ও হাঁসপালনের ঘর বিতরণ করা হয়।তালিকা তাদের নাম থাকলেও প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ নুর আলম তাদের নামের হাঁস অন্যের মাঝে বিতরণ করেন। এ বিষয়ে মুঠোফোনে প্রকল্প পরিচালক মোঃ গোলাম কবীরের সাথে যোগাযোগ করে জানতে চাইলে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রাণি সম্পদ কর্মকর্তার সাথে কথা বলতে বলে।
উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ নুর আলমের মুঠোফোনে যোগাযোগ করে হাঁস বিতরণে অনিয়ম ও তালিকা রদবদলের বিষয় জানতে চাইলে তিনি বলেন স্থানীয়দের সাথে পরামর্শ করে কিছু নাম পরিবর্তনের কথা স্বীকার করেন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *