নামিবিয়ার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে শ্রীলংকা

নামিবিয়ার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে শ্রীলংকা

খেলা

অক্টোবর ১৬, ২০২২ ১০:০০ পূর্বাহ্ণ

আইসিসি টি-২০ বিশ্বকাপ আজ থেকে শুরু হচ্ছে।  প্রথম ম্যাচে নামিবিয়ার বিপক্ষে মাঠে নামছে শ্রীলংকা। ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলংকা।

এবারের বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়া। প্রথমবারের টি-২০ বিশ্বকাপ আয়োজন করবে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। প্রথম রাউন্ড দিয়ে শুরু হবে বিশ্বকাপ। আর ২২ অক্টোবর সুপার টুয়েলভ দিয়ে মূল লড়াই শুরু করবে দলগুলো।

এবারের বিশ্বকাপে মোট ১৬টি দল অংশ নিচ্ছে। ২০২১ সালে টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে স্থান পাওয়া ১২টি দলই এ বছরের (২০২২ সাল) বিশ্বকাপে সরাসরি খেলার টিকিট পায়। তবে ঐ ১২টি দলের মধ্যে আটটি দল ২০২১ সালের ১৫ নভেম্বর পর্যন্ত র‍্যাংকিং-এ এগিয়ে থাকার সুবাদে এবারও সরাসরি সুপার টুয়েলভে খেলছে।

সুপার টুয়েলভে খেলা দলগুলো হলো- স্বাগতিক অস্ট্রেলিয়া, বাংলাদেশ, আফগানিস্তান, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, পাকিস্তান ও ভারত। ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা, নামিবিয়া ও স্কটল্যান্ডকে এবার প্রথম রাউন্ডে খেলতে হচ্ছে।

সাথে বাছাই পর্ব থেকে সেরা দুই দল করে মোট চারটি দল টি-২০ বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে। তারা হলো- আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত, জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস।

ফলে এবারের বিশ্বকাপের প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপে খেলবে- শ্রীলংকা, নামিবিয়া, সংযুক্ত আরব আমিরাত ও নেদারল্যান্ডস।

আর প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপে খেলবে- ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। এই দুই গ্রুপ থেকে সেরা চার দল সুপার টুয়েলভে খেলার যোগ্যতা অর্জন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *