নতুন সরকার গঠনের পর গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

নতুন সরকার গঠনের পর গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

জাতীয় স্লাইড

জানুয়ারি ১১, ২০২৪ ১:১৮ অপরাহ্ণ

নতুন সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (১৩ জানুয়ারি) গোপালগঞ্জ সফরে যাবেন। রোববার (১৪ জানুয়ারি) তার ঢাকায় ফেরার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা শপথ নেবে। শপথের পর দায়িত্ব বণ্টন করবেন তিনি।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন। মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন। এ সময় প্রায় ১৪০০ অতিথিসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

এর আগে মঙ্গলবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় নবনির্বাচিতদের ফলাফলের গেজেট প্রকাশ হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টার পর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সদস্যদের শপথ হয়। সংসদ ভবনের নিচতলায় পর্যায়ক্রমে আওয়ামী লীগ, স্বতন্ত্র ও জাতীয় পার্টির নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেন। শপাথবাক্য পাঠ করান সংসদের স্পিকার ড. শিরীন শারমিন।

৭ জানুয়ারি সারা দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। বেসরকারিভাবে পাওয়া ফলাফলে ২৯৮ আসনের মধ্যে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ পেয়েছে ২২২ আসন, জাতীয় পার্টি ১১টি আসনে জয় পেয়েছে। তবে স্বতন্ত্র প্রার্থীদের জয়ের হার এবার বেশি। তারা ৬২টি আসনে জয় পেয়েছেন। আর মহাজোটের শরিক ওয়ার্কার্স পার্টি ও জাসদের প্রার্থী নৌকা প্রতীকে নির্বাচন করে একটি করে আসন পেয়েছেন। বাংলাদেশ কল্যাণ পার্টির সৈয়দ মোহাম্মদ ইবরাহিমও কক্সবাজারের একটি আসন থেকে জয় পেয়েছেন।

এ ছাড়া নির্বাচন কমিশন (ইসি) সংঘর্ষের ঘটনায় ময়মনসিংহ-৩ আসনের ফলাফল স্থগিত করেছে। পাশাপাশি নওগাঁ-২ আসনে এক প্রার্থীর মৃত্যুর কারণে পরবর্তীতে ওই আসনে নির্বাচন হবে বলে জানিয়েছে ইসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *