নকলায় পরীক্ষার্থীদের সাফল্য কামনায় বিশেষ দোয়া ও আলোচনা সভা

নকলায় পরীক্ষার্থীদের সাফল্য কামনায় বিশেষ দোয়া ও আলোচনা সভা

দেশজুড়ে

মার্চ ২২, ২০২৩ ২:১১ অপরাহ্ণ

দেলোয়ার হোসেন, নকলা (শেরপুর)

শেরপুরের নকলায় ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার দাখিল পরিক্ষার্থীদের সাফল্য কামনায় বিশেষ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার মিলনায়তনে মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে মোবাইল কনফারেন্সে বক্তব্য রাখেন মাদারাসা পরিচালনা পরিষদের সভাপতি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, ঢাকার সাবেক চেয়ারম্যান, ঢাকা শিক্ষা বোর্ড পরিচালনা পরিষদ ও ময়মনসিংহ শিক্ষা বোর্ড পরিচালনা পরিষদে মহামান্য রাষ্ট্রপতি-এঁর প্রতিনিধি প্রফেসর তাসলিমা বেগম।

সহকারী মৌলভী মাওলানা মো. ফজলুল করিমের সঞ্চালনায় আলোচনা সভায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু শিক্ষা গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, দাখিল পরিক্ষার্থী মারিয়া আক্তার ও আসিফ হোসেন, নবম শ্রেণীর শিক্ষার্থী নুসরাত জাহান ও মৌসুমী, অষ্টম শ্রেণীর শিক্ষার্থী ফাতেমা খাতুন প্রমুখ।

এসময় চন্দ্রকোনা কলেজের প্রভাষক মাহবুব হোসাইন রূপম, মাদ্রাসা পরিচালনা পরিষদের শিক্ষক প্রতিনিধি মো. শওকত আলী, মহিলা শিক্ষক প্রতিনিধি মোসাম্মৎ রোকেয়া আক্তার, ইবতেদায়ী শাখার শিক্ষক প্রতিনিধি মো. মোস্তাফিজুর রহমান খান, সংরক্ষিত মহিলা অভিভাবক প্রতিনিধি খোরশেদা বেগম, একাডেমিক উন্নয়ন উপকমিটির সদস্য সহকারী শিক্ষক নুসরাত জাহান নিপা,; সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া উপকমিটির সদস্য সহকারী মৌলভী ফুলেছা খাতুন ও তাহেরা সুলতানা, নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষা উপকমিটির সদস্য সহকারী শিক্ষক জামাল উদ্দিন ও আরিফ হোসেনসহ কব্দুল হোসেন, ইয়াছিন আহাম্মেদ, আমিন মিয়া, লাবনী বেগম ও উজ্জল মিয়া, মাদ্রাসার অন্যান্য শিক্ষক-কর্মচারী, প্রথম শ্রেণী থেকে দশম শ্রেণীর শিক্ষার্থী ও দাখিল পরীক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার পরে বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী মাওলানা মো. ফজলুল করিম পরিক্ষার্থীদের সাফল্য কামনায় বিশেষ দোয়া পরিচালনা করেন। এছাড়া বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনাসহ দেশ ও জতির মঙ্গল কামনা, মাদারাসা পরিচালনা পরিষদের সভাপতি প্রফেসর তাসলিমা বেগমের রোগমুক্তি কামনা করা হয়।

শিক্ষক-শিক্ষার্থীদের দীর্ঘদিনের স্মৃতি যুগ যুগ একফ্রেমে ধরে রাখতে পরীক্ষার্থী ও শিক্ষকগন ফটো সেশনে অংশ নেন। সবশেষে উপস্থিতিদের মিষ্টি মুখ করিয়ে আগত পরীক্ষায় কাঙ্খিত সাফল্য ও উজ্জল ভবিষ্যতের জন্য সবার কাছে দাখিল পরিক্ষার্থীরা দোয়া কামনা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *