দলের সঙ্গে যোগ দিতে ইংল্যান্ডের পথে সাকিব

দলের সঙ্গে যোগ দিতে ইংল্যান্ডের পথে সাকিব

খেলা

মে ৫, ২০২৩ ১০:৪২ পূর্বাহ্ণ

আয়ারল্যান্ডের বিপক্ষে ৯, ১২ ও ১৪ মে চেমসফোর্ডে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।  ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন অবস্থান করছে ইংল্যান্ডে। এবার দলের সঙ্গে যোগ দিচ্ছেন সাকিব আল হাসান।

বাবার অসুস্থতার কারণে আইপিএল থেকে আগেই দেশে ফেরা লিটন দাস বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে মঙ্গলবার রাতে ইংল্যান্ডে উড়াল দিয়েছেন। মোস্তাফিজুর রহমান আজ সকালে ইংল্যান্ডের বিমান ধরবেন। চেমসফোর্ডে কাল প্রথম অনুশীলন করেছে বাংলাদেশ দল। সাকিব কবে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন, তা এতদিন নিশ্চিত না থাকলেও এবার জানা গেল। দলীয় টিম ম্যানেজমেন্টে সূত্র জানিয়েছে, শুক্রবার দলের সঙ্গে যুক্তরাষ্ট্রে থেকে যোগ দিচ্ছেন সাকিব।

এদিকে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে মোস্তাফিজ মাত্র দুটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। দুই ম্যাচেই খরুচে বোলিং করায় তাকে আর খেলায়নি দিল্লি। বুধবার বিকালে তিনি দেশে ফেরেন। সাকিবের প্রস্তুতি ম্যাচে খেলার সম্ভাবনা ক্ষীণ। তিনি কবে ইংল্যান্ডে পৌঁছবেন, জানাতে পারেননি কেউ। এর আগে দুইভাগে বাংলাদেশ দল ইংল্যান্ড পৌঁছে একদিন বিশ্রামে ছিল। এরই মাঝে নবনিযুক্ত সহকারী কোচ নিক পোথাস দলের সঙ্গে যোগ দিয়েছেন।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। বাংলাদেশ সরাসরি বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে। আয়ারল্যান্ড তিন ম্যাচেই বাংলাদেশকে হারাতে পারলে সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে। আর বাংলাদেশ আইরিশদের হোয়াইওয়াশ করলে সুপার লিগের পয়েন্ট টেবিলে দুইয়ে উঠে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *