দক্ষিণ কোরিয়ায় মার্কিন সেনাঘাঁটিতে পুলিশের তল্লাশি

দক্ষিণ কোরিয়ায় মার্কিন সেনাঘাঁটিতে পুলিশের তল্লাশি

আন্তর্জাতিক

সেপ্টেম্বর ২২, ২০২৩ ৮:৪৭ পূর্বাহ্ণ

দক্ষিণ কোরিয়ায় যুক্তরাষ্ট্রের একটি সামরিক ঘাঁটিতে তল্লাশি চালিয়েছে দেশটির পুলিশ। চাঞ্চল্যকর এ খবর মুহূর্তেই ছড়িয়ে পড়ে বিশ্ব গণমাধ্যমে। বৃহস্পতিবার সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, মিলিটারি মেইলের মাধ্যমে মাদকদ্রব্য ‘মারিজুয়ানা’ পাচার ও ব্যবহারের অভিযোগে যুক্তরাষ্ট্রের ১৭ সেনাসদস্য ও অন্য পাঁচজনের বিরুদ্ধে তদন্ত করছে দক্ষিণ কোরিয়া পুলিশ। এজন্য সেখানে মার্কিন একটি সামরিক ঘাঁটিতে তল্লাশি চালিয়েছে তারা। মে মাসে এমন ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায় যুক্তরাষ্ট্রের কমপক্ষে দুটি সামরিক ঘাঁটিতে। এর মধ্যে অন্যতম ক্যাম্প হামফ্রেস। এটি বহির্বিশ্বে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় ঘাঁটি।

সাম্প্রতিক সময়ে মার্কিন সেনাদের এমন কর্মকাণ্ডে জড়িত থাকার এটাই সবচেয়ে বড় অভিযোগ। এর ভিত্তিতে দক্ষিণ কোরিয়ার পুলিশ এবং মার্কিন সেনাবাহিনীর ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিভিশন যৌথভাবে তল্লাশি চালিয়ে ওই ২২ সন্দেহভাজনের ঘর থেকে উদ্ধার করে ৭৭ গ্রাম গাঁজা, কমপক্ষে ৪ কেজি ‘মিশ্র তরল’ এবং নগদ ১২ হাজার ৮৫০ ডলার। তাদের বিরুদ্ধে মারিজুয়ানা পাচারের অভিযোগ আনা হয়।

পাঁচজন সেনাসদস্যসহ সাতজন মাদক বিক্রিতে জড়িত বলে মনে করা হয়। আর ১২ জন এই মাদক ব্যবহার করতেন। মধ্যবর্তী ব্যক্তি হিসাবে কাজ করতেন তিনজন। জানা গেছে, এক সেনাসদস্যের স্ত্রী এবং অন্য এক সেনাসদস্যের প্রেমিকাও এর সঙ্গে জড়িত। ওই ১৭ সেনাসদস্য এখন ক্যাম্প হামফ্রেসে অবস্থান করছেন। অভিযোগে বলা হয়েছে, স্ন্যাপচ্যাট ব্যবহার করে তারা এই মাদক বিতরণ করতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *