তুরস্কে ভূমিকম্পে প্রায় দ্বিখণ্ডিত হয়ে গেছে একটি শহর (ভিডিও)

তুরস্কে ভূমিকম্পে প্রায় দ্বিখণ্ডিত হয়ে গেছে একটি শহর (ভিডিও)

আন্তর্জাতিক স্পেশাল

ফেব্রুয়ারি ১২, ২০২৩ ১২:৩৮ অপরাহ্ণ

তুরস্কে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পের আঘাতে দেশটির একটি শহর প্রায় দুই ভাগ হয়ে গেছে। শহরের বুকে বিশাল ফাটল ধরেছে। রাস্তা, মাঠ, পাহাড় এবং জঙ্গল বরাবর সেই ফাটল ধরা পড়েছে ড্রোন ক্যামেরায়।

শনিবার (১১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স জানায়, ভূমিকম্পের কেন্দ্রস্থল গাজিয়ান্তেপের পার্শ্ববর্তী প্রদেশ কাহরা-মান-মারাসের ছোট শহর তেভেকেলিতে ভূমিকম্পের কারণে বিশাল ফাটল ধরেছে। দেখে মনে হবে, মাঝখান থেকে কেউ যেন চাপ দিয়ে শহরটাকে আড়াআড়ি ভাবে ভেঙে ফেলেছে।

তেকেভেলির পাশেই ছোট্ট গ্রাম তেপেহানও বিশাল ফাটল ধরেছে। গ্রামবাসী আতঙ্কে দিন কাটাচ্ছে। ফাটল বরাবর গাছপালা, বিদ্যুতের খুঁটি, রাস্তার ব্যারিকেড সব উপড়ে গেছে। তেপেহানের এক বাসিন্দা মেহমেত তেমজিখান জানিয়েছেন, এখনও আতঙ্কে ঘুমোতে পারছে না গ্রামবাসী। ভূমিকম্পের কারণে গ্রামটিতেও ক্ষয়ক্ষতি হয়েছে।

তেমজিখান বলেন, সোমবার ভোরে প্রবল একটা ঝাঁকুনিতে ঘুম ভেঙে গিয়েছিল তার। বাইরে বেরিয়ে দেখেন লোকজন আতঙ্কে ছোটাছুটি করছে। সবার সাথে রাস্তায় অপেক্ষা করছিলেন। বেশ কয়েকটি বাড়ি চোখের সামনে ধসে গেল। আতঙ্ক আরও ঘিরে ধরেছিল। একটা সময় তার মনে হচ্ছিল আর বাঁচবেন না।

ভিডিওটি দেখুন…

https://www.youtube.com/shorts/CHhGEUQBbYU

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *