ঢাবির কলা ইউনিটের ভর্তি পরীক্ষা আজ, প্রতি আসনে লড়বে ৪২ জন

শিক্ষা

মে ৬, ২০২৩ ১০:০২ পূর্বাহ্ণ


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে আন্ডার গ্র্যাজুয়েট প্রোগ্রামের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শনিবার (০৬ মে) অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রসহ একযোগে দেশের আরও ৭ বিভাগীয় উপকেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে ভর্তি পরীক্ষা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে এবারের ভর্তি পরীক্ষা শুরু হয় গত ২৯ এপ্রিল। ওই দিন চারুকলা ইউনিটের (সাধারণ জ্ঞান ও অঙ্কন) পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা। আজ শনিবার (৬ মে) অনুষ্ঠিত হবে আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা। ১২ মে বিজ্ঞান ইউনিট এবং পরদিন ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।

ঢাবি ভর্তি কমিটির দেওয়া তথ্য অনুযায়ী, এ বছর কলা, আইন ও সামাজিক বিজ্ঞান বিভাগের মোট ২ হাজার ৯৩৪টি আসনের বিপরীতে মোট আবেদন পড়েছে ১ লাখ ২২ হাজার ৮৮২টি। সে হিসেবে একটি আসনের বিপরীতে লড়াই করবে প্রায় ৪২ জন শিক্ষার্থী।

এদিকে ‘কলা, আইন ও সামাজিক বিজ্ঞান’, ‘বিজ্ঞান’ এবং ‘ব্যবসায় শিক্ষা’ ইউনিটের প্রবেশপত্র ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। পরীক্ষার্থীরা সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগ পর্যন্ত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *