ঢাকাস্থ শেরপুর জেলা সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

ঢাকাস্থ শেরপুর জেলা সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

দেশজুড়ে

মার্চ ৭, ২০২৩ ১০:৪৫ অপরাহ্ণ

এ আর রাজ

জাঁকজমকপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো ঢাকাস্থ শেরপুর জেলা সমিতির বার্ষিক বনভোজন। নানা আয়োজনের মধ্য দিয়ে ৪ মার্চ, শনিবার রাজধানী ঢাকার কোল ঘেঁষা প্রকৃতির নীড় ডেমরা আমুলিয়া মডেল টাউনে প্রাণবন্তভাবে অনুষ্ঠিত হয় এই বার্ষিক বনভোজন।

সকাল ৭টায় অতিথিবৃন্দ সকলেই সংসদ ভবনের সামনে থেকে গন্তব্যে রওনা দেন। সকালের নাস্তা শেষে ছোট বড় সকলেই মেতে ওঠেন নানা রকমের খেলাধুলায়। ভিন্ন ভিন্ন বয়সী ছেলে মেয়ে ছোট সোনা মনি ও বয়োজ্যেষ্ঠদের জন্য ভিন্ন ভিন্ন বিনোদনমূলক আয়োজন করা হয়। এরপর মধ্যভোজ শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের অভিব্যক্তি প্রকাশ করেন।

বনভোজনে উপস্থিত ছিলেন বৃহত্তর ময়মনসিংহ সমিতি ঢাকা’র সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব মোঃ আবুল কালাম আজাদ, শেরপুর জেলা সমিতি ঢাকার সভাপতি ও সাবেক সচিব মোঃ নজরুল ইসলাম, শেরপুর জেলা সমিতি ঢাকা’র নির্বাহী সভাপতি ও সাবেক সিনিয়র সচিব ও এসডিএফ এর চেয়ারম্যান আবদুস সামাদ ফারুক, সমিতির সহ—সভাপতি ও বার্ষিক বনভোজন আয়োজন কমিটির আহবায়ক ও যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড —১) মোঃ আজহারুল ইসলাম খান, সাবেক অতিরিক্ত সচিব দিলদার আহমেদ, সাবেক অতিরিক্ত সচিব খন্দকার রকিবুর রহমান, সাবেক অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র যুগ্ম সচিব (পিআরএল) ও শেরপুর জেলা সমিতি ঢাকা’র সহসভাপতি শাহ মোঃ আবু রায়হান আলবেরুনী, শেরপুর জেলা সমিতির মহাসচিব ও ডিপিডিসি’র প্রোজেক্ট ডিরেক্টর প্রকৌশলী আব্দুর রাজ্জাক, সাবেক যুগ্ম সচিব পঙ্কজ কুমার, ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের মহাসচিব ইঞ্জিনিয়ার রাশেদুল হাসান শেলী, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব ও ঢাকাস্থ শেরপুর জেলা সমিতির বার্ষিক বনভোজন— ২০২৩ এর সদস্য—সচিব মোহাম্মদ আব্দুল্লাহ হারুন, বিশিষ্ট সমাজসেবক ও জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মাহফিজুর রহমান বাবুল, সমিতির যুগ্ম মহাসচিব এ কে এম রফিকুল ইসলাম, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন করিম আহম্মেদ মুন্না, সাংগঠনিক সম্পাদক মো: মাহমুদ আলম শাহীন, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান বকুল, সাংগঠনিক সম্পাদক রুমি খান, সমাজ কল্যাণ সম্পাদক কমর উদ্দিন আহমেদ চন্দন, ক্রীড়া সম্পাদক দিদার হোসেন রোমান, সহকারী অর্থ সম্পাদক মোঃ মামুন খান, গণসংযোগ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, সহ—শিক্ষা সম্পাদক লতিফুল ইসলাম নিপুল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী মোঃ ইলিয়াছ হোসেন (লিটন), পুষ্পধারা প্রপার্টিজ লি: এর পরিচালক (মার্কেটিং) ও শীর্ষ খবর সম্পাদক অ্যাডভোকেট মনিরুজ্জামান (শাশ্বত মনির), এ আর মিন্টু সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ও বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন জেলা সমিতির নেতৃবৃন্দ।

ঢাকাস্থ শেরপুর জেলা সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

আবুল কালাম আজাদ বলেন, ঐতিহ্যবাহী শেরপুর জেলার এই মিলন মেলায় আসতে পেরে আমি ধন্য। আজকের এই দিনটির জন্য মুখিয়ে থাকি সারাটা বছর। কারণ আজকের দিনে আমি যেন আমার পরিবারের সবার সাথে দেখা করতে পারি।

মোঃ নজরুল ইসলাম বলেন, অন্য কোন জেলার মানুষের মাঝে আমাদের শেরপুর জেলার মত এতটা মিল মহব্বত আমি দেখিনা। এখানে আমরা যারা আছি সবাই যেন সবার ভাই—বোন, ছেলে—মেয়ের মত। আমার প্রাণের জেলা শেরপুরবাসির মিলন মেলা সকলের মাঝে সমান আনন্দ বয়ে আনে; এখানে কম বেশি নেই। আজকের দিনটি আমাদের জন্য অনেক আনন্দের। এই দিনটিতে আমরা একসাথে হয়ে নিজেদের সুখ—দুঃখের কথাগুলো জানতে ও জানাতে পারি।

আবদুস সামাদ ফারুক বলেন, আজকের আয়োজনের কোথাও কোন কমতি নেই। এতো সুন্দর আয়োজন এতো সুন্দর শৃংঙ্খলা আমি অন্য কোথাও দেখিনা। এটা শুধুমাত্র আমার শেরপুর জেলার মানুষেরই দ্বারা সম্ভব। আমরা একটি পরিবার। ৩৬৫ দিনে একবার আমরা আমাদের সকলের সাথে দেখা ও কথা বলতে পারি। ভাবলেই হৃদয়টা ভরে ওঠে। শেরপুর জেলা আমাদের নয় গোটা দেশের ইতিহাস ঐতিহ্য। আমি বড় ভাগ্যবান যে শেরপুর আমার জেলা।

প্রকৌশলী আব্দুর রাজ্জাক বলেন, আমরা একে অন্যের জন্য। আমার শেরপুরবাসি কেউ চাইলেই আমাদের যে কারো সাথে কথা বলতে পারে। এখানে কোন বাধানিষেধ নেই। আমরা সাধ্যমত সবার কথা সুপারিশ তদবির করতে কখনই কার্পণ্যতা করব না। কিছু করতে না পারি চেষ্টা করব আশা করি। আর আজকে বছরের এই দিনটিতে আমরা এক হতে পারি তাই অনেক আনন্দের।

ঢাকাস্থ শেরপুর জেলা সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

শাহ মোঃ আবু রায়হান আলবেরুনী বলেন, ঢাকাস্থ শেরপুর জেলা সমিতির মিলন মেলায় আসতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। করোনার জন্য আমরা বিগত বছর এই দিনের আনন্দ থেকে বিরত ছিলাম। আবার আমরা এক হতে পেরে আমি আজ আবেগে আপ্লুত এবং উচ্ছ্বসিত।

বনভোজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবশেষে র‌্যাফেল ড্র এর মাধ্যমে বনভোজনের সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *