ঢাকাস্থ গাড়াগঞ্জ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

দেশজুড়ে

মার্চ ২৩, ২০২৪ ২:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকার মিরপুর -১ এ পবিত্র মাহে রমজান উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে ঝিনাইদহের শৈলকুপা থানার গাড়াগঞ্জ বাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২মার্চ) ঢাকায় মিরপুর-১ সিটি মহল রেস্তোরাঁর তাজমহল কনভেনশন হলে অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শফিকুল ইসলাম ( সাবেক অতিরিক্ত সচিব বাণিজ্য মন্ত্রণালয় ), বীর মুক্তিযোদ্ধা জেড এ ওয়াহেদ ( উপদেষ্টা পরিষদের সদস্য ), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেড, এম, গোলাম নবী ( সি আই পি, বসুমতি গ্রুপ) , আব্দুল মান্নান ( জেলা জজ, খুলনা), ইঞ্জিনিয়ার মোঃ নজরুল ইসলাম ( আই ই বি, সাধারণ সম্পাদক), এ্যাডভোকেট আসাদুজ্জামান ( সুপ্রিম কোর্ট), রিপন রউফ ( চেয়ারম্যান, পরিস‍ংখ্যান বিভাগ , জগন্নাথ বিশ্ববিদ্যালয় ), এ্যাডভোকেট বাবলুর রহমান ( জজ কোর্ট) , মোঃ ফারুক রশিদ ( সাবেক প্রফেসর শৈলকুপা সরকারি ডিগ্রী কলেজ ), ইঞ্জিনিয়ার মোঃ মহিউদ্দিন ( সাবেক প্রধান প্রকৌশলী আর ই বি ), ফাউন্ডেশনের সভাপতি আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ওবাইদুল রাসেল,কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ’সহ গন্যমাণ্য ব্যাক্তিবর্গ।

গাড়াগঞ্জ ফাউন্ডেশনের যাত্রা খুব বেশি দিনের নয়। ২০২০ সালে “পাশে থাকার প্রত্যয়, ধারণ করেছি সত্ত্বায় “এই স্লোগানকে ধারণ করে করোনাকালীন সময়ে সংগঠনের যাত্রা শুরু হয়। হাটি হাটি পা পা করে দেখতে দেখতে চার বছর পার করেছে তারা। সম্পূর্ণ অরাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী এই সংগঠনটি বর্তমানে সর্বস্তরের মাঝে জায়গা করে নিয়েছে। নিজ যোগ্যতা ও তাদের দক্ষার বলে সবার কাছে পরিচিতি লাভ করেছে।

এদিকে অবশ্য এটাকে শুধুমাত্র ইফতার মাহফিল বললে কমতি থেকে যায়। এদিনের আয়োজনটি ছিলো যেন প্রাণের টানে কাছে আসার মতো। সময়ের পরিক্রমায়, জীবন-জীবিকার বাস্তবতায় একে অপরের নিকটতম বন্ধু, পরিচিতজনদের মধ্যে দেখা না হলেও, বহুদিন পর সকলে একত্রিত হওয়ার এক মাধ্যম এটি। অনেক সময় ইচ্ছা থাকলেও কাজের ব্যস্ততায় একসাথে হওয়া উঠে না সকলের। তবে পবিত্র মাহে রমজানের কল্যাণে গাড়াগঞ্জ বাসীর উপস্থিতিতে রাজধানীর সিটি মহলের তাজমহল কনভেনশন হলরুম হয়ে উঠে পরিপূর্ণ। অনেকটা কাছের মানুষদের পুনর্মিলনের মতো।

একতা, স্বচ্ছতা ও সহযোগিতার লক্ষ্য নিয়ে চার বছর ধরে ফাউন্ডেশনের সভাপতি মোঃ আমিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক ওবাইদুল রাসেলের সুসংগঠিত ব্যবস্থাপনায় বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে আসছে এই সংগঠনটি । সামাজিকতা, নীতি-নৈতিকতা, ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতেই পরিচালিত হয়ে আসছে সংগঠনটি। তাইতো খুব অল্প সময়েই সর্বস্তরে গ্রহণযোগ্যতা পেয়েছে এই মানবিক যোদ্ধারা।

এ যাবৎ যেসমস্ত গাড়াগঞ্জ ফাউন্ডেশন ভূমিকা রেখেছে তা হলো

অসহায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহায়তা ও বৃত্তি প্রদান, সংকটকালীন রোগীদের অক্সিজেন সরবরাহ ও আর্থিক সহায়তা, রক্তদান, এলাকায় অসহায় মানুষের মধ্যে ভ্যান, রিকশা ও অটোরিকশা দিয়ে কর্মসংস্থান সৃষ্টি, আকস্মিক দূর্ঘটনায় পতিত ব্যাক্তিদের মধ্যে আর্থিক সহায়তা ও শীতবস্ত্র, ঈদ সামগ্রী বিতরণ করেছে।

এছাড়াও ভবিষ্যতে ফাউন্ডেশনের কার্যক্রমকে তরান্বিত করতে যেসব পরিকল্পনা গ্রহণ করতে যাচ্ছে, তার মধ্যে আছে ছেলে মেয়ে দের শিক্ষামুখী করতে পাঠাগার নির্মাণ, এলাকায় রুগীদের জরুরি স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করন, বর্ষাকালে চারা গাছ রোপণ, শিশুদের মনোবিকাশের জন্য খেলাধুলা সরঞ্জাম সরবরাহ করা, মাদক নিরাময় সচেতনতা বৃদ্ধি করা সহ বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *