ঢাকার ৩০ পয়েন্টে সুলভ মূল্যে মিলছে দুধ-ডিম-মাছ-মাংস

ঢাকার ৩০ পয়েন্টে সুলভ মূল্যে মিলছে দুধ-ডিম-মাছ-মাংস

দেশজুড়ে স্লাইড

মার্চ ১৩, ২০২৪ ৯:২০ পূর্বাহ্ণ

রাজধানীর ৩০টি স্থানে সুলভ মূল্যে দুধ, ডিম, মাংস ও মাছ বিক্রি করছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। ২৮ রমজান পর্যন্ত দুধ, ডিম, মাংস বিক্রি করা হবে। আর মাছ বিক্রি শুরু হয়েছে সোমবার (১১ মার্চ) থেকে। চলবে ১৫ রমজান পর্যন্ত।

যেখানে পাওয়া যাবে

রাজধানীর মোট ৩০টি স্থানে দুধ, ডিম ও মাংস বিক্রি করা হবে। এর মধ্যে ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্র ২৫টি এবং স্থায়ী বাজার ৫টি।

ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্রগুলো হলো- নতুন বাজার (বাড্ডা), কড়াইল বস্তি (বনানী), খামারবাড়ি (ফার্মগেট), আজিমপুর মাতৃসদন (আজিমপুর), গাবতলী, দিয়াবাড়ী (উত্তরা), জাপান গার্ডেন সিটি (মোহাম্মদপুর), ৬০ ফিট রোড (মিরপুর), খিলগাঁও (রেলক্রসিংয়ের দক্ষিণে), সচিবালয়ের পাশে (আবদুল গনি রোড), সেগুনবাগিচা (কাঁচাবাজার), আরামবাগ (মতিঝিল), রামপুরা, কালশী (মিরপুর), যাত্রাবাড়ী (মানিকনগর গলির মুখে), নয়া বাজার (পুরান ঢাকা), বসিলা (মোহাম্মদপুর), হাজারীবাগ (শিকশন), লুকাস (নাখালপাড়া), কামরাঙ্গীর চর, মিরপুর ১০, কল্যাণপুর (ঝিলপাড়া), তেজগাঁও, পুরান ঢাকা (বঙ্গবাজার) ও কাকরাইল।

আর স্থায়ী বাজারগুলো হলো- মিরপুর শাহ আলী বাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট, নতুন বাজার (১০০ ফুট), কমলাপুর ও কাজী আলাউদ্দিন রোড (আনন্দবাজার)।

প্রতিটি বিক্রয়কেন্দ্রে সকাল ৯টার মধ্যে পণ্যগুলো নিয়ে কুলভ্যানগুলো পৌঁছে যাবে এবং সকাল ১০টা থেকে বিক্রি শুরু হবে।

যে দামে মিলবে

এই কর্মসূচির আওতায় তরল দুধ প্রতি লিটার ৮০ টাকা, ডিম প্রতিটি ৯ টাকা ১৭ পয়সা (১ ডজন ১১০ টাকা), গরুর মাংস প্রতি কেজি ৬০০ টাকা, খাসির মাংস প্রতি কেজি ৯০০ টাকা এবং চামড়া ছাড়ানো ব্রয়লার মুরগি প্রতি কেজি ২৫০ টাকা দরে বিক্রি করা হবে।

এই কর্মসূচির আওতায় মৎস্য অধিদফতরের উদ্যোগে মাছ বিক্রি কার্যক্রম চলবে। সেখানে রুই মাছ প্রতি কেজি ২৪০ টাকা, পাঙাশ প্রতি কেজি ১৩০ টাকা, তেলাপিয়া মাছ প্রতি কেজি ১৩০ টাকা ও পাবদা মাছ প্রতি কেজি ৩৩০ টাকায় বিক্রি করা হবে। ১৫ রমজান পর্যন্ত প্রতিদিন ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত মাছ বিক্রির কার্যক্রম চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *