ডেঙ্গুতে আরো ৭ জনের মৃত্যুু

ডেঙ্গুতে আরো ৭ জনের মৃত্যুু

জাতীয় স্লাইড

জুলাই ১২, ২০২৩ ৮:৩৬ পূর্বাহ্ণ

ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরো সাতজন মারা গেছেন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩ জনে। এছাড়া একদিনে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৫৪ জন।

মঙ্গলবার (১১ জুলাই) রাতে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে যে ১ হাজার ৫৪ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন তার মধ্যে ৬২৮ জন ঢাকার এবং বাকি ৪২৪ জন ঢাকার বাইরের।

এছাড়া সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৩০৩ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২ হাজার ৩০৬ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৯৯৭ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১৪ হাজার ৮৯৭ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ১০ হাজার ২৯২ জন। আর ঢাকার বাইরে ৪ হাজার ৬০৫ জন।

এদিকে এখন পর্যন্ত ভর্তি রোগীদের মধ্যে হাসপাতাল ছেড়েছেন ১১ হাজার ৫১১ জন। এর মধ্যে ঢাকায় ৭ হাজার ৯২১ জন এবং ঢাকার বাইরে ৩ হাজার ৫৯০ জন।

চলতি এ বছর ডেঙ্গু আরো শক্তিশালী হয়ে উঠেছে জানিয়ে প্রাণহানির সংখ্যা বাড়তে পারে বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। এজন্য চিকিৎসা পদ্ধতিতে পরিবর্তন আনার কথাও বলছেন তারা। পাশাপাশি মৃত্যুহার কমাতে সচেতনতার বিকল্প নেই বলেও জানিয়েছেন চিকিৎসকরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *