ডুমুরিয়ায় বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা ও ভাষা শহীদ দিবস উদযাপন

দেশজুড়ে

ফেব্রুয়ারি ২১, ২০২৪ ৫:২৭ অপরাহ্ণ

মোক্তার হোসেন

ডুমুরিয়ায় বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল সামাজিক, সাংস্ককৃতিক, পেশাজীবি সংগঠন পুষ্পমাল্য অর্পন,র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করে।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দু’দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। বুধবার সকালে রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতা, দিবাগত রাতে ডুমুরিয়া কলেজ চত্বর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ,বুধবার সকালে জাতীয় পতাকা উত্তোলন,র‍্যালী (প্রভাত ফেরি), কবিতা আবৃতি প্রতিযোগীতা, শুদ্ধভাবে বাংলা বানান লেখা প্রতিযোগীতা, আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী অফিসার নুরুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গাজী আব্দুল হালিম ও শারমিনা পারভিন রুমা।

ডুমুরিয়া প্রেসক্লাবের আয়োজনে পুষ্পমাল্য অর্পন শেষে দিবসটির তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা এবং সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়।প্রেসক্লাবের সভাপতি এস এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা ও দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্যদেন বক্তারা।

থানা পুলিশ প্রশাসন: থানা অফিসার ইনচার্জ সুকান্ত সাহার নেতৃত্ব র‍্যালী সহকারে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করা হয়। আওয়ামীলীগ,বিএনপি,জাতীয় পার্টি : দিবসটি উপলক্ষ্যে দলীয় নেতাকর্মীরা র‍্যালী সহকারে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে। অনুরুপভাবে জাতীয় পার্টি,বাংলাদেশের কমিউনিস্ট পার্টি,ওয়ার্কাস পার্টির পক্ষ হতে দিবসটি পালন করা হয়।

নিরাপদ সড়ক চাই ডুমুরিয়া উপজেলা শাখার আয়োজনে,পুষ্পমাল্য অর্পন করা হয়। নিসচা উপজেলা শাখার সভাপতি খান মহিদুল ইসলামের নেতৃত্বে সকল সড়ক যোদ্ধারা উপস্থিত হয় বাংলা ভাষার গুরুত্ব ও সাংগঠনিক বিষয়ে আলোচনা করেন।

এছাড়া ডুমুরিয়া সদর ইউপি, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি, ডুমুরিয়া বারোআনী বাজার কমিটি বাংলাদেশ পানি উন্ননয়ন বোর্ড, ডুমুরিয়া যুব সংঘ ক্লাব,ডুমুরিয়া কলেজ, শহীদ স্মৃতি মহিলা মহাবিদ্যালয়, পল্লীশ্রী কলেজ,চুকনগর কলেজ ডুমুরিয়া সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়,ডুমুরিয়া এনজিসি এন্ড এনসিকে মাধ্যমিক বিদ্যালয়,ডুমুরিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,উদীচী শিল্পী গোষ্টী, ডুমুরিয়া ব্লাড ডোনার্স ক্লাবসহ বিভিন্ন সংগঠন যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *