ডুমুরিয়ায় গ্রাম আদালতের রায় অমান্য করে জমি জবর দখলের চেষ্টা, থানায় অভিযোগ

ডুমুরিয়ায় গ্রাম আদালতের রায় অমান্য করে জমি জবর দখলের চেষ্টা, থানায় অভিযোগ

দেশজুড়ে

জুলাই ২৭, ২০২৩ ৩:৪১ অপরাহ্ণ

মোক্তার হোসেন, ডুমুরিয়া (খুলনা)।।

খুলনার ডুমুরিয়া উপজেলার বামুন্দিয়া গ্রামে স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য শালিশদারদের বাধা উপেক্ষা ও গ্রাম আদালতের রায় ভঙ্গ করে চলছে জমি জবরদখলের চেষ্টা। অভিযুক্ত শিব প্রসাদ দালাল এ জবরদখলের প্রক্রিয়া চালিয়ে যাওয়ায় হতাশ হয়ে ডুমুরিয়া থানায় একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী অমল দেবনাথ।

অভিযোগ সুত্রে ও ঘটনাস্থলে গিয়ে জানা যায়,ভুক্তভোগী অমল দেবনাথের ক্রয়কৃত বামুন্দিয়া মৌজার ১০৬৮ নং দাগের ০.৩১ একর এবং ডিসিআর মূল্যে ০.২৩ একর জমি নিয়ে পূর্ব হতে বিরোধ চলে আসছে। যার প্রেক্ষিতে অমল দেবনাথ বাদী হয়ে, ৪নং খর্ণিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেন। উক্ত অভিযোগের প্রেক্ষিতে চেয়ারম্যানের নির্দেশে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ জনপ্রতিনিধিদের মধ্যস্ততায় বিষয়টি তদন্ত পূর্বক অমল দেবনাথের পক্ষে রায় প্রদান করেন।

কিন্তু গ্রাম আদালতের রায় অমান্য করে ভুক্তভোগীকে জমি ছেড়ে দেওয়ার জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের ভয়ভীতি এমনকি জীবন নাশের হুমকি দিয়ে আসছে অভিযুক্ত শিব প্রসাদ দালাল। বাধ্য হয়ে তিনি বাদি হয়ে শিব প্রসাদ দালালসহ ২ জনের নাম উল্লেখ করে তিনি ডুমুরিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *