‘টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত নয়, ফেভারিট অস্ট্রেলিয়া’

‘টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত নয়, ফেভারিট অস্ট্রেলিয়া’

খেলা

জুন ৭, ২০২৩ ৯:৪৯ পূর্বাহ্ণ

আজ বুধবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের দ্য ওভালে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ওয়াসিম আকরাম বলেন, যোগ্য দল হিসেবে ফাইনালে উঠেছে ভারত ও অস্ট্রেলিয়া। গত দুই বছরে তারা ধারাবাহিকভাবে নিজেদের প্রমাণ করেছে। এ কারণেই এখানে সেরা হতে এসেছে। তারা জেতার জন্যই মাঠে নামছে। অন্য দলগুলোও তাদের অনুসরণের চেষ্টা করছে। ফাইনালে আমি অস্ট্রেলিয়ার সুযোগ দেখছি।

ওয়াসিম আকরামের মতো একই সুরে কথা বলেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। তিনি বলেছেন, টেস্ট চ্যাম্পিয়নশিপকে আমার কাছে বিশ্বকাপ ফাইনালের মতো মনে হচ্ছে। বিশ্বকাপের মতো এখানেও ১০ থেকে ১২টি ম্যাচ খেলতে হয়। ভারত-অস্ট্রেলিয়া এই দুটি দল গত দুই বছরে ভালো খেলেই এখানে এসেছে। এখন তারা শিরোপা জয়ের দুয়ারে।

পন্টিং আরও বলেন, দুই দলের খেলোয়াড়দেরই সেরাটা দিতে হবে। সত্যিকারের আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে। ম্যাচে একটা ফল আসবে এটা যেমন নিশ্চিত করতে হবে, দর্শকদেরও বিনোদিত করতে হবে। এই দুই দল গত দুই বছরে অনেক ম্যাচ জিতেছে। তারাই প্রথম অথবা দ্বিতীয় হওয়ার দাবিদার। তবে অস্ট্রেলিয়াকে আমি একটুখানি এগিয়ে রাখছি।

টেস্ট চ্যাম্পিয়নশিপের গত আসরের ফাইনালে ভারতীয় দলের কোচ ছিলেন রবি শাস্ত্রী। তিনি বলেছেন, এই ম্যাচটা সবকিছুর ঊর্ধ্বে। গত দুই বছরে সেরা দুই দলের একটি হওয়াতেই এখানে খেলার সুযোগ মেলে। এটা এমন ম্যাচ, যেটা প্রত্যেক ক্রিকেটারই তার ক্যারিয়ারে (অন্তত একবার) খেলার ও জেতার আশা করে।

শাস্ত্রী আরও বলেন, আপনি যদি অস্ট্রেলিয়া দলের দিকে তাকান, ওদের কয়েকজন ক্রিকেটার সম্প্রতি খেলার মধ্যে ছিল না; কিন্তু ভারতীয়রা আইপিএলের মতো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্ট খেলে এখানে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *