টি-টোয়েন্টি থেকে কোহলির অবসর চান পাকিস্তানের তারকা

টি-টোয়েন্টি থেকে কোহলির অবসর চান পাকিস্তানের তারকা

খেলা

অক্টোবর ২৬, ২০২২ ৮:২৫ পূর্বাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারায় ভারত। দলের জয়ে ৫৩ বলে ৮২ রানের ঝলমলে ইনিংস খেলেন সাবেক অধিনায়ক বিরাট কোহলি।

পাকিস্তানের বিপক্ষে ১৬০ রান তাড়ায় ৩১ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যাওয়া দলকে জয় উপহার দিতে অবিশ্বাস্য ইনিংস খেলেন কোহলি।

কোহলির ভূয়সী প্রশংসা করে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার বলেন, আমার মতে পাকিস্তানের বিপক্ষে কোহলি নিজের সেরা ইনিংসটা খেলেছে। নিজের ওপর বিশ্বাস ছিল বলেই ও সেটা পেরেছে। কিন্তু আমার মতে, এবার ওর টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়া উচিত। তাহলে এক দিনের ক্রিকেটে কোহলি বেশি নজর দিতে পারবে।

ইউটিউবে একটি ভিডিওতে ক্রিকেট ইতিহাসের দ্রুতগতির পেসার বলেছেন, আমি চাই না কোহলি ওর পুরো শক্তি টি-টোয়েন্টি খেলার পেছনে খরচ করে দিক। পাকিস্তানের বিরুদ্ধে ও যতটা পরিশ্রম করেছে, ততটা পরিশ্রম ওয়ানডে ম্যাচে করলে ওর তিনটা সেঞ্চুরি হয়ে যাবে। টি-টোয়েন্টিতে পরিশ্রম অনেক বেশি হয়। সেটা কোহলিকে বুঝতে হবে।

শোয়েব আখতার আরও বলেছেন, তিন বছর ধরে কোহলির ব্যাটে রান ছিল না। ওর অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছে। সবাই ওর সমালোচনা করছিল। অনেকে তো ওর পরিবারকেও এর মধ্যে টেনে এনেছিল; কিন্তু সমালোচনা এড়িয়ে কোহলি পরিশ্রম করেছে। ও নিজের লক্ষ্য ঠিক রেখেছে। তার জন্যই এ ইনিংস খেলতে পেরেছে। কোহলির খেলা দেখে আমি খুব খুশি। বাকিদেরও ওকে দেখে শেখা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *