‘আফগান সিরিজ সহজ হবে না’

‘আফগান সিরিজ সহজ হবে না’

খেলা স্লাইড

জুন ৩, ২০২৩ ১০:০৩ পূর্বাহ্ণ

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তার আগে পুরোদমে অনুশীলন শুরু করেছে টিম টাইগার্স। তবে আগামী ১৪ জুনে শুরু হওয়া সিরিজটি সহজ হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশের তারকা ওপেনার তামিম ইকবাল।

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে আফগানিস্তান। অবশ্য প্রথম ভাগের সফরে টাইগারদের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে তারা। এ লক্ষ্যে আগামী ১০ জুন ঢাকায় আসবে আফগানরা।

তবে প্রতিপক্ষকে মোটেও সহজভাবে নিচ্ছেন না বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। একইসঙ্গে জানিয়েছেন, তারা মানসম্পন্ন দল।

শুক্রবার গণমাধ্যমে মুখোমুখি হয়ে তামিম জানিয়েছেন দ্রুতই দেশে পৌঁছাবেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

এছাড়া আফগানিস্তানকে নিয়ে এই টাইগার অধিনায়ক বলেন, ‌‘আমার মনে হয়ে প্রধান কোচ এসে যাবেন ৩ বা ৪ জুন। তখন থেকে আমরা মূলত স্কিল ক্যাম্পে চলে যাব। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ সবসময় ইন্টারেস্টিং। আফগানিস্তান মানসম্পন্ন দল। আজকে তাদের পারফরম্যান্স দেখেছেন (শ্রীলংকাকে হারিয়েছে)।’

তামিম বলেন, ‘আমাদের তিন বিভাগেই পারফরম্যান্স নিশ্চিত করতে হবে। এটা বাংলাদেশের জন্য কঠিন সিরিজ হবে। কারণ তাদের মানসম্পন্ন বোলিং আক্রমণ রয়েছে। আশা করি আমরা ভালো করে প্রস্তুত হব। আমরা টেস্ট দিয়ে শুরু করছি। এরপর মাঝখানে ওয়ানডের জন্য প্রস্তুতি নেব। আমরা মূলত টেস্ট নিয়েই চিন্তা করছি আপাতত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *