জুব্বা-পাগড়ি পরে যা বোঝালেন রোনালদো

জুব্বা-পাগড়ি পরে যা বোঝালেন রোনালদো

খেলা

সেপ্টেম্বর ২৩, ২০২৩ ১২:২০ অপরাহ্ণ

ক্রিস্টিয়ানো রোনালদোর পথ ধরে সৌদি আরবের ফুটবলে চলছে নবজোয়ার। একের পর এক তারকা ফুটবলার যোগ দিচ্ছেন দেশটির ফুটবল লিগে। এটি কেবল আর্থিক কিংবা ফুটবলীয় পরিকল্পনাই বাস্তবায়ন করছে না, কাজে দিচ্ছে তাদের সংস্কৃতির প্রসারেও।

এবার তেমনই এক প্রচারণায় অংশ নিয়েছেন রোনালদো। যেখানে আল-নাসরের এই পর্তুগিজ সুপারস্টারের গায়ে জুব্বা, মাথায় পাগড়ি আর হাতে ধারালো তলোয়ার দেখা গেছে। এমনই এক ভিডিও নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছে রিয়াদের ক্লাব আল-নাসর।

সেই ভিডিওতে রোনালদো ছাড়াও সাদিও মানে এবং অ্যালেক্স তেলেসের মতো তারকারা অংশ নিয়েছেন। মূলত সৌদি আরবের জাতীয় দিবস উপলক্ষেই এই আয়োজন। প্রতি বছরের ২৩ সেপ্টেম্বর  তারা দিবসটি পালন করে।

সামাজিক মাধ্যম ‘এক্স’ (সাবেক টুইটার)-এর ভিডিওতে দেখা যায়, তিন বালক হাঁটার একপর্যায়ে আল নাসরের ফুটবল ক্লাবে ঢুকে যায়। সেখানে তারা একটি ট্রফি ও গ্যালারিতে থাকা ছবি দেখতে থাকেন। এরপর পাশের এক কক্ষে গিয়ে দেখেন সৌদি যুবরাজের রাজকীয় পোশাকে সেজেছেন আল নাসরের ফুটবলাররা।

তাদের মধ্যে ছিলেন রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ডের হাতে ছিল তরবারি। সৌদি ক্লাবটি ক্যাপশন দিয়েছে, ‘আমরা সবাই এক পতাকার জন্য।’ এরপর তারা সৌদি আরবের পতাকা জুড়ে দিয়েছে। এরপরের বাক্যে ক্লাবটি লিখেছে, ‘আমরা স্বপ্ন দেখি ও তা অর্জন করি।’

আল-নাসরের প্রায় সব ফুটবলারই ওই ভিডিওতে অংশ নিয়েছেন। ক্লাবটির বড় সব তারকাকে সৌদির ঐতিহ্যবাহী পোশাক পরে গান ও সুর মেলাতে দেখা যায়। ভিডিওটি এমন সময়ে সামনে এসেছে যখন আল-নাসর সৌদি প্রো লিগের ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *