জামিন না দেওয়ায় বিচারককে জুতা নিক্ষেপ করলো আসামি

দেশজুড়ে

নভেম্বর ২৮, ২০২৩ ৯:০৯ অপরাহ্ণ

নিউজ ডেস্ক, 

চট্টগ্রাম আদালতে বিচারককে লক্ষ্য করে এক আসামির জুতা ছুঁড়ে মারার ঘটনা ঘটেছে। মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ফেসবুকে ‘কটূক্তি’র অভিযোগে দায়ের হওয়া এক মামলায় ওই আসামি কারাগারে আছেন

মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা ১২টার দিকে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে এ ঘটনা ঘটেছে।

আসামি মনির খান মাইকেল (৩২) ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বাসিন্দা। ২০২১ সালের ২০ জানুয়ারি গ্রেফতার হওয়ার পর থেকে কারাগারে আছেন মনির।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মেজবাহ উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘আসামি কাঠগড়ায় ছিলেন। পাশে পুলিশ দাঁড়ানো ছিল। বিচারক মোহাম্মদ জহিরুল কবির মাত্র আসনে বসেছেন। তখন হঠাৎ কাঠগড়া থেকে আসামি গালিগালাজ করতে করতে বিচারককে লক্ষ্য করে পরপর দুটি স্যান্ডেল ছুঁড়ে মারেন। তার অভিযোগ, কেন তাকে জামিন দেওয়া হচ্ছে না। দ্রুত পুলিশ তাকে নিবৃত্ত করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করবে।’

মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, সাবেক রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুকে ‘কুরুচিপূর্ণ’ লেখালেখির অভিযোগে ২০২১ সালের ২২ জানুয়ারি মনিরের বিরুদ্ধে ব্রাহ্মণিবাড়িয়ার নাসিরনগর থানায় মামলা হয়। পুলিশের উপপরিদর্শক তপু সাহা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

এর দুই দিন আগে কুমিল্লার কোতোয়ালি থানার এক মামলায় পুলিশ তাকে গ্রেফতার করে। ২৩ জানুয়ারি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। একই বছরের ২০ জুন অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

অভিযোগপত্রে উল্লেখ আছে, আসামি মনির পেশায় একজন হকার ছিলেন। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সমর্থক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *