জাপানে প্রধানমন্ত্রীর সমাবেশ স্থলে ভয়াবহ বিস্ফোরণ

জাপানে প্রধানমন্ত্রীর সমাবেশ স্থলে ভয়াবহ বিস্ফোরণ

আন্তর্জাতিক

এপ্রিল ১৫, ২০২৩ ১১:৫২ পূর্বাহ্ণ

কিছু দিন আগেই একটি সমাবেশে ভাষণ দেয়ার সময় নিহত হয় জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে। এবার জাপানের বর্তমান প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার একটি অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় বিস্ফোরণের ঘটনা ঘটে।

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার একটি অনুষ্ঠানে ভাষণ দেয়ার কথা ছিল শনিবার (১৫ এপ্রিল)। অনুষ্ঠান শুরুর একটু পরই কিশিদাকে লক্ষ্য করে একটি নলসদৃশ বস্তু ছুঁড়ে দেয়া হয়। পরে সেখান থেকে একটি বিস্ফোরণেরও শব্দ শোনা যায়। এখনো এই বিস্ফোরণে হতাহতের কোনো বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

বার্তা সংস্থা রয়টার্সের খবর, শনিবার জাপানি শহর ওয়াকায়ামায় একটি জনসভায় ভাষণ দিতে গিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী। ভাষণের সময় তার দিকে একটি নলসদৃশ বস্তু নিক্ষেপ করা হয়। নিক্ষেপের পরপরই কিশিদাকে সেখান থেকে সরিয়ে নেয়া হয়।

জাপানের রাষ্ট্রীয় গণমাধ্যম এনএইচকে জানিয়েছে, কিশিদাকে সরিয়ে নেয়ার পরপরই ঘটনাস্থল থেকে একটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। তবে জাপানের প্রধানমন্ত্রী অক্ষত এবং নিরাপদ রয়েছেন।

এনএইচকে জানিয়েছে, কিশিদা পশ্চিম জাপানের শহরটিতে একটি মৎস্য বন্দর ভ্রমণ শেষে একটি জনসভায় বক্তৃতা শুরু করছিলেন। ঠিক তখনি এই আকস্মিক বিস্ফোরণের ঘটনা ঘটে।

গণমাধ্যমের ভিডিও থেকে দেখা গেছে, কয়েকজন সরকারি কর্মকর্তা একজনকে ঘটনাস্থল থেকে সরিয়ে নিচ্ছেন। ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তি জাপানের প্রধানমন্ত্রী কিশিদা। বাকি সদস্যরা ঘটনাস্থলে সমবেত হওয়াদের সরিয়ে নেয়ার কাজ করছিলেন।

সূত্র: রয়টার্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *