ইউক্রেনে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র-ড্রোন দিয়ে ভয়াবহ হামলা রাশিয়ার

ইউক্রেনে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র-ড্রোন দিয়ে ভয়াবহ হামলা রাশিয়ার

আন্তর্জাতিক

জুলাই ১৮, ২০২৩ ৯:০৫ পূর্বাহ্ণ

ক্রিমিয়া ব্রিজে ইউক্রেনীয় হামলার ২৪ ঘণ্টা না পেরতেই দেশটির দক্ষিণ ও পূর্বাঞ্চলে ভয়াবহ হামলা চালিয়েছে রাশিয়া। ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন ব্যবহার করে এসব অঞ্চলে হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইউক্রেনীয় বাহিনী।

মঙ্গলবার ভোরে টেলিগ্রাম মেসেজিং অ্যাপের মধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে দেশটির বিমান বাহিনী। খবর রয়টার্স, আলজাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়া ড্রোন এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করে দক্ষিণ ও পূর্ব ইউক্রেনের বহু লক্ষ্যবস্তুতে আকাশপথে হামলা করেছে।

দেশটির বিমান বাহিনী বলেছে, ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দর ওডেসা এবং মাইকোলাইভ, দোনেৎস্ক, খেরসন, জাপোরিঝিয়া এবং দিনিপ্রোপেত্রোভস্ক অঞ্চলগুলো রাশিয়ান ড্রোন হামলার হুমকির মধ্যে রয়েছে।

এছাড়া পোলতাভা, চেরকাসি, দিনিপ্রোপেত্রোভস্ক, খারকিভ এবং কিরোভোহরাদ অঞ্চলে আক্রমণ করার জন্য রাশিয়া ব্যালিস্টিক অস্ত্রও ব্যবহার করতে পারে ইউক্রেনীয় বিমান বাহিনী জানিয়েছে।

ওডেসা অঞ্চলের সামরিক প্রশাসনের প্রধান ওলেহ কিপার বলেন, রাশিয়ার ড্রোন হামলা প্রতিহত করতে সেখানে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা নিয়োজিত রয়েছে। বেশ কয়েক দফায় রাশিয়ার এই আক্রমণ হওয়ার আশঙ্কা রয়েছে।

এদিকে ইরানের তৈরি শাহেদ ড্রোন ইউক্রেনের মাইকোলাইভ অঞ্চলে বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে বলেও সোশ্যাল মিডিয়ায় খবর পাওয়া যাচ্ছে।

রয়টার্স অবশ্য স্বাধীনভাবে এসব হামলার রিপোর্ট যাচাই করতে পারেনি বলে জানিয়েছে আলজাজিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *