জাতীয় দলের হয়ে মেসির গোলের সেঞ্চুরি

জাতীয় দলের হয়ে মেসির গোলের সেঞ্চুরি

খেলা

মার্চ ২৯, ২০২৩ ১:৩৪ অপরাহ্ণ

আগের ম্যাচেই ছুঁয়েছিলেন বিরল এক মাইলফলক। ক্রিস্টিয়ানো রোনালদোর পর দ্বিতীয় ফুটবলার হিসেবে ৮০০ গোলের রেকর্ডে নাম লিখিয়েছিলেন লিওনেল মেসি। তবে তার সামনে আরেকটি উচ্চতা স্পর্শ করার পাশাপাশি হাতছানি ছিল বিরল এক রেকর্ড গড়ার।

সেই রেকর্ড গড়তে মেসির প্রয়োজন ছিল কেবল ১টি গোল। আর্জেন্টিনার উত্তরাঞ্চলীয় শহর সান্তিয়াগো দেল এস্তেরোর এস্তাডিও ইউনিকো ম্যাডর ডি সিউদাদ-এ কুরাকাওয়ের বিপক্ষে ম্যাচের আগে সেঞ্চুরির মাইলফলকের সামনে দাঁড়িয়েছিলেন বিশ্বসেরা এই ফুটবলার।

তবে ম্যাচে একটি নয়, দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন মেসি। যার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি তো করলেনই, সে সঙ্গে বিশ্বকাপজয়ী একমাত্র ফুটবলার হিসেবে শততম গোলের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। মেসির হ্যাটট্রিকে কুরাকাওকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা।

ম্যাচের ২০তম মিনিটেই প্রথম মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। মাঝ মাঠ থেকে এ সময় বলটা রিসিভ করেন মেসি, এরপর ডানদিকে কেটে নেয়ে নিচু এক শটে কুরাকাওয়ের জালে বল জড়িয়ে দেন তিনি।

এই গোলের সঙ্গে সঙ্গেই ক্যারিয়ারে শততম গোলের মাইফলক স্পর্শ করেন মেসি। এরপর আরো দুটি গোল করেন তিনি। যার ফলে তার নামের পাশে এখন শোভা পাচ্ছে মোট ১০২টি গোল।

শততম গোলের এই উচ্চতায় পৌঁছাতে মেসিকে খেলতে হলো ১৭৪টি ম্যাচ। পানামার বিপক্ষে আগের ম্যাচে গোল করার পর ৯৯টি গোল নিয়ে কুরাকাওয়ের বিপক্ষে মাঠে নামেন তিনি। ওই ম্যাচেই (পানামা) ক্যারিয়ারের ৮০০তম গোলের উচ্চতায় ওঠেন মেসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *