জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শাখা ছাত্রলীগের উদ্যোগে ‘অ্যাগেইনস্ট র‍্যাগিং ইন ক্যাম্পাস’

দেশজুড়ে

মার্চ ২, ২০২৩ ১২:০৫ পূর্বাহ্ণ

পবিত্র কুমার দাস :-

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শাখা ছাত্রলীগের উদ্যোগে ‘অ্যাগেইনস্ট র‍্যাগিং ইন ক্যাম্পাস’।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পদযাত্রার মাধ্যমে এ ক্যাম্পেইন শুরু হয়।

এর আগেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল থেকে দলে দলে ছাত্রলীগ নেতা–কর্মীরা স্লোগান দিতে দিতে ক্যাম্পাসে এসে জড়ো হয়। র‍্যাগিং বিরোধী ক্যাম্পেইনে ছাত্রলীগ নেতাকর্মীরা ছাড়াও সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে নবীন শিক্ষার্থীসহ ব্যাপক সংখ্যক শিক্ষার্থী ক্যাম্পেইনে অংশ নেয়। এ সময় নবীন শিক্ষার্থীদের মাঝে উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।
কাজী নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব বলেন, ‘আমরা সবসময়ই নবীন শিক্ষার্থীদের পাশে আছি, নবীনরা যেন কোনোভাবেই কোন হ্যারেজম্যান্টের শিকার না হয় তা নিশ্চিতে ছাত্রলীগ তৎপর থাকবে। একই সঙ্গে র‍্যাগিং প্রতিরোধে প্রশাসনকে তৎপর হতে হবে।’

কাজী নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু র‍্যাগিং, বুলিং বন্ধ করে সৌহার্দ্য স্থাপনের আহবান জানান এবং ছাত্রলীগের সকল নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দেন।

পদযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক অ্যাগেইনস্ট র‍্যাগিং লিফলেট বিতরণ করা হয়। এ সময় র‍্যাগিংয়ের বিরুপ প্রভাব সম্পর্কে শিক্ষার্থীদেরকে সচেতন করেন ছাত্রলীগ নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *