জাতির পিতাকে ডক্টর অব লজ ডিগ্রি প্রদান করলো ঢাবি

দেশজুড়ে

অক্টোবর ২৯, ২০২৩ ৬:০১ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মান সূচক ডক্টর অব লজ (মরণোত্তর) ডিগ্রি প্রদান করা হয়েছে।

২৯ অক্টোবর, রবিবার ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে অনুষ্ঠিত বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে অধ্যাপক ড. মো.আখতারুজ্জামান ডক্টর অব লজ ডিগ্রি হস্তান্তর করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত হন। ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ আর্টিকেল ১০ (১) অনুযায়ী এবং মহামান্য রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর-এর অনুমতিক্রমে সমাবর্তনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ।

এই বিশেষ সমাবর্তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী, শিক্ষক, অ্যালামনাই, রেজিস্টার্ড গ্র্যাজুয়েটবৃন্দ এবং অতিথিবৃন্দসহ প্রায় ১৮ হাজার গণ্যমান্য ব্যক্তি অংশগ্রহণ করেন। অতিথিদের মধ্যে ছিলেন বঙ্গবন্ধু পরিবারের সম্মানিত সদস্যবৃন্দ, মাননীয় মন্ত্রীবর্গ ও সংসদ সদস্যবৃন্দ, ঢাকাস্থ বিদেশী দূতাবাস/ হাইকমিশনের রাষ্ট্রদূত/ হাইকমিশনার/ চার্জ দ্য অ্যাফেয়ার্স, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ, সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ, সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ এবং সুধীজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *