জনগণের কাছে যেতে হবে, বিদেশিদের কাছে নয়: তথ্যমন্ত্রী

জনগণের কাছে যেতে হবে, বিদেশিদের কাছে নয়: তথ্যমন্ত্রী

রাজনীতি স্লাইড

আগস্ট ১১, ২০২৩ ৩:০৭ অপরাহ্ণ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এই দেশ বাংলাদেশের মানুষের, অন্য কারো নয়। যদি যেতে হয়, তাহলে জনগণের কাছে যেতে হবে। বিদেশিদের কাছে গিয়ে কোনও লাভ নেই।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়ায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে ড. হাছান মাহমুদ এসময় বলেন, বিএনপি এখন কিনারায় দাঁড়িয়ে আছে। আগামী নির্বাচন বর্জন করলে খাদে পড়ে যাবে।

ড. হাছান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি উজরা জেয়া বাংলাদেশে আসার পর বিএনপি আশা করেছিল—তাদের অভিযোগ, অনুনয়, বিনয়, দাবির বিষয়ে কিছু একটা বলবেন। কিন্তু তিনি কিছুই বলেননি। ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল এসেছিল—তারাও কিছু বলেনি। এতে বিএনপি বুঝতে পেরেছে বিদেশিদের পেছনে ছুটে কোনও লাভ নেই।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘চার থেকে সাড়ে চার মাসের মধ্যে দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে গেছে, সেটি সমগ্র বিশ্বে প্রশংসিত হচ্ছে।

তিনি বলেন, আগামী নির্বাচন বর্জন করলে বিএনপি বুঝতে পারবে, কম্বল বাঁচাতে গিয়ে কম্বলটাই উজার হয়ে গেছে। আগামী নির্বাচন বর্জন করলে বিএনপি বুজতে পারবে, দল বর্জন করলেও তাদের নেতারা নির্বাচন বর্জন করেনি, করবে না।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতিমন্ডলীর সদস্য আসারারুল হাসান আসুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমানের সঞ্চালণায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *