চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মেসিকে পাচ্ছে না পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মেসিকে পাচ্ছে না পিএসজি

খেলা

অক্টোবর ১১, ২০২২ ১১:২০ পূর্বাহ্ণ

সময়টা ভালো যাচ্ছে না লিগ ওয়ানের শীর্ষ দল প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি)। এর মধ্যে দলটির জন্য নতুন দুঃসংবাদ এসে হাজির হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের মতো বিগ ম্যাচে দলের সেরা তারকা লিওনেল মেসিকে পাচ্ছে না ফরাসি জায়ান্টরা।

লিগ ওয়ানের আগের ম্যাচেও রাঁসের বিপক্ষেও অনুপস্থিত ছিলেন মেসি। আশা ছিলো চ্যাম্পিয়ন্স লিগের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে পাবে দল। তবে সেই আশায় গুঁড়েবালি। চোটের আঘাত থেকে পুরোপুরি সেরে না ওঠায় এ ম্যাচেও খেলছেন না মেসি।

এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে লিওনেল মেসিকে পাচ্ছে না পিএসজি। লিগ ওয়ানে রাঁসের বিপক্ষে ম্যাচ মিস করার পর চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকার বিপক্ষেও খেলবেন না রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

ইউরোপ সেরার মঞ্চে গ্রুপ পর্বে গত বুধবার বেনফিকার বিপক্ষে প্রথম দেখায় ১-১ গোলে ড্র করেছিল প্যারিসের দলটি। সেই ম্যাচে শুরুর একাদশে ছিলেন মেসি। এমনিকি দলের মান বাঁচানো একমাত্র গোলটিও করেন আর্জেন্টাইন জাদুকর।

বেশ কয়েকদিন ধরেই সামান্য চোটে ভুগছেন মেসি। যে কারণে তাকে নিয়ে কোনো প্রকার ঝুঁকি নিতে রাজি হননি পিএসজি কোচ। কারণ সামনেই অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ সহ রয়েছে বিশ্বকাপের মতো মহারণও।

জানা গেছে, চোটের কারণে দলের সঙ্গে অনুশীলনেও নেই মেসি। তবে শিগগিরই দলের সঙ্গে যোগ দিতে পারেন তিনি। এমনটাই জানিয়েছেন, পিএসজি কোচ ক্রিস্টোফে গালতিয়ে। তিনি বলেন, ‘রোববার অনুশীলনে যোগ দেবেন মেসি।’

চ্যাম্পিয়ন্স লিগে আজ রাতে বেনফিকার বিপক্ষে খেলবে পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে আছে পিএসজি। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে বেনফিকা।

লিগ ওয়ানে ১০ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে মার্সেই। লিগে আগামী রোববার মুখোমুখি হবে দুই দল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে শতভাগ ফিট মেসিকে পেতেই হয়তো বেনফিকার বিপক্ষে তাকে রাখা হয়নি।

চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন মেসি। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচে ৮ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়েও করান ৮টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *