চুনারুঘাটে দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা

দেশজুড়ে

নভেম্বর ২১, ২০২২ ৬:১৫ অপরাহ্ণ

মোঃ আব্দুল হান্নানঃ

চুনারুঘাটে সাংবাদিক মীর জুবায়ের আলম নামে এক সাংবাদিককে সেটেলমেন্ট অফিসের এক কর্মচারী সহ পাঁচ জনে মিলে কুপিয়ে আহত করার খবর পাওয়া গেছে।ওই ঘটনায় থানায় ছয় জনের নামে মামলা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গেছে ১৯ নভেম্বর ২০২২ রোজ শনিবার সন্ধ্যায় চুনারুঘাট পৌর শহরের সতং রাস্তার মুখে চুনারুঘাট সেটেলমেন্ট অফিসের দালাল উপজেলার নয়ানী গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে মাসুক মিয়া (৩৫) সাংবাদিক জুবায়েরকে মোবাইল ফোনে ডেকে এনে আরো পাঁচ জনকে সঙ্গে নিয়ে জুবায়েরকে ধারালেন দা দিয়ে কুপিয়ে মাথায় আঘাত করে আহত করে। পরে সাংবাদিক জুবায়েরকে স্থানীয় জনতা ও পুলিশের সহায়তায় উদ্ধার করে চুনারুঘাট হাসপাতালে ভর্তি করে।

জানা গেছে ১৭ নভেম্বর ২০২২ রোজ বৃহস্পতিবার চুনারুঘাট সেটেলমেন্ট অফিসের নানা অনিয়ম দুর্নীতি নিয়ে সাংবাদিক মীর জুবায়ের আলম বাল্লা সীমান্ত সংবাদে একটি ভিডিও আপলোড করেন।

এ নিয়ে ক্ষিপ্ত হয়ে চুনারুঘাট সেটেলমেন্ট অফিসের কর্মরত মাহমুদুল হাসানের প্রত্যক্ষ মদদে সেটেলমেন্ট অফিসের দালালদের দিয়ে তার ওপর হামলা করান বলে দাবী করেন সাংবাদিক মীর জুবায়ের আলম।

সাংবাদিক মীর জুবায়ের আলম জানান,সেটেলমেন্টর বিভিন্ন অনিয় দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করায় আমার উপর হামলা করে কুপয়ে আহত করা হয়েছে।এ ব্যাপারে চুনারুঘাট থানায় ছয় জনের আমি বাদী হয়ে মামলা দায়ের করেছি।

মামলার আসামীদের সাথে যোগাযোগের চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি

এ বিষয়ে চুনারুঘাট উপজেলা সেটেলমেন্ট অফিসার মোঃ আবু বক্করের সাথে মুঠোফোনে যোগাযোগ করে জানতে ঘটনা সম্পর্কে চাইলে তিনি বলেন,ঘটনাটি ঘটেছে শনিবারে।আপনি জানেন যে, শনিবারে অফিস বন্ধ থাকে।আর ঘটনা ঘটেছে আমার অফিস থেকে অনেক দুরে।এ সময় আমার স্টাফ সেখানে ছিল না।তিনি বলেন আমি বুঝতে পারতেছি না,স্থানীয ঘটনার সাথে কেন আমার অফিসকে নিয়ে টানা চেঁছড়া শুরু করেছে।এ সময় তার স্টাফ মাহমুদুল হাসানের মোবাইর নাম্ভার চাইলে তিনি বলেন আমি ইউ,এন,ও স্যারের সাথে কথা বলে আপনার সাথে পরে যোগাযোগ করছি।

এ বিষয়ে জানতে চেয়ে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ আলী আশরাফের সাথে মুঠোফোনে ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি মামলার সত্যতা স্বীাকার করে মামলাটি তদন্ত করা হচ্ছে বলে জানান।

মুঠোফোনে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) সিদ্ধার্থ ভৌমিকের সাথে সাংবাদিককে মারধরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমি ওই দিন পরীক্ষার হলে ছিলাম।এবিষয়ে আমি কিছু জানি না,তবে শুনেছি ওই ঘটনায় থানায় মামলা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *