গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণ, নারী-শিশুসহ দগ্ধ ৩৫

গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণ, নারী-শিশুসহ দগ্ধ ৩৫

দেশজুড়ে স্লাইড

মার্চ ১৪, ২০২৪ ৫:৪১ পূর্বাহ্ণ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কোনাবাড়ী লাগোয়া এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী-শিশুসহ অন্তত ৩৫ জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় কোনাবাড়ীর শ্রমিক কলোনির শফিক খানের বাড়িতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। দগ্ধদের মধ্যে একই পরিবারের পাঁচজন রয়েছেন বলে জানা গেছে।

প্রত্যেক্ষদর্শীরা জানান, ইফতারের আগে নতুন গ্যাস সিলিন্ডারে সংযোগ দেওয়ার সময় আগুন ধরে যায়। এ অবস্থায় সিলিন্ডারটি রাস্তায় ফেলে দেওয়া হয়। আর এতে রাস্তায় থাকা লোকজনও দগ্ধ হয়। যেহেতু এটা শ্রমিক কলোনি, তাই এই অঞ্চলটি খুবই জনবহুল। ইফতারের আগে মাটির চুলায় রাস্তার ওপর রান্না করছিলেন কেউ কেউ। রাস্তায় বিস্ফোরিত গ্যাস সিলিন্ডার ফেলার কারণে তাদের অনেকেই দগ্ধ হয়েছেন। ঘটনার পরপরই স্থানীয়রা দগ্ধদের কোনাবাড়ী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরা।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ্ আল আরেফিন জানান, সংবাদ পাওয়ার পরপরই ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিম যায়। সেখানে গিয়ে দগ্ধ কাউকে পাওয়া যায়নি। ফায়ার সার্ভিস যাওয়ার আগেই দগ্ধদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। আমরা দগ্ধদের তথ্য সংগ্রহ করছি।

রাত সোয়া ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পে যোগাযোগ করে জানা গেছে, বুধবার সন্ধ্যায় গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত দগ্ধ ৩২ জনকে ভর্তি করা হয়েছে। অন্য দগ্ধরা বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *