ক্লাব বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন সিটিজেনরা

ক্লাব বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন সিটিজেনরা

খেলা

ডিসেম্বর ২৩, ২০২৩ ১০:৪৭ পূর্বাহ্ণ

ক্লাব বিশ্বকাপের ফাইনালে ব্রাজিলের ক্লাব ফ্লুমিনেন্সকে হারিয়ে চ্যাম্পিয়ন শিরোপা উঁচিয়ে ধরেছে ম্যানচেস্টার সিটি। ম্যাচটিতে প্রতিপক্ষের জালে চারবার বল পাঠিয়েছে সিটিজেনরা, বিপরীতে একটি গোলও হজম করেনি তারা। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরেছে পেপ গার্দিওলার শিষ্যরা। সেইসঙ্গে মৌসুমের পঞ্চম শিরোপা জিতেছে ইংলিশ ক্লাবটি।

প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, এফ এ কাপ, উয়েফা সুপার কাপের পর আরো একটি শিরোপা সিটিজেনদের। এতদিন যে কীর্তি ছিল শুধুই বার্সেলোনার। ম্যান ইউ, লিভারপুল, চেলসির পর চতুর্থ ইংলিশ জায়ান্ট হিসেবে জিতেছে ক্লাব বিশ্বকাপ।

আর্জেন্টাইন সেনসেশন জুলিয়ান আলভারেজের উদযাপন দেখেছেন সাবেক ব্রাজিল তারকা কাকা। স্বদেশি মার্সেলো যেখানে পরাজিত দলের সেনা। ম্যাচটি উপভোগ করেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

অবশ্য ইউরোপ ও লাতিন আমেরিকার দুই চ্যাম্পিয়নের লড়াই ছিল একপেশে। স্কোরলাইন ৪-০, ব্রাজিলিয়ান ফ্লুমিনেন্স হাঁপিয়ে উঠে এক আলভারেজের কাছে। ম্যাচটিতে জোড়া গোল করেছেন এ আলবিসেলেস্তে তারকা।

ইনজুরি আক্রান্ত ডি ব্রুইন, আর্লিং হালান্ড। তবে ম্যাচে ছিল না দুই সুপারস্টারের শূন্যতা। আলভারেজ নৈপুণ্যে প্রথম মিনিটেই লিড নেয় সিটিজেনরা। প্রথমার্ধের অন্য গোলটি নিনোর আত্মঘাতি।

বিরতির পরও ছন্ন ছাড়া ফ্লুমিনেন্স। ফিল ফোডেনের করা তৃতীয় গোলটিতেও ছিল আলভারেজের অবদান। তবে ফাইনালের নায়ক শেষটা রাঙাতে চেয়েছিলেন নিজেই। ম্যাচের ৮৮তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন আলভারেজ।

এ জয়ে সিটির হয়ে সম্ভাব্য শিরোপা জিতলেন পেপ গার্দিওলা। ইতালিয়ান কার্লো আনচেলত্তিকে পেছনে ফেলে ইতিহাসের প্রথম কোচ হিসেবে গার্দিওলার অর্জন ক্লাব বিশ্বকাপের চতুর্থ মুকুট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *