ক্যাসিনো সম্রাট আনোয়ারের জমজমাট সুদের ব্যবসা, ভূমি জবরদখল

ক্যাসিনো সম্রাট আনোয়ারের জমজমাট সুদের ব্যবসা, ভূমি জবরদখল

দেশজুড়ে

মার্চ ৫, ২০২৩ ৭:১৫ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের পশ্চিম বোমাংখিল এলাকার ক্যাসিনো সম্রাট ও সুদের মহাজন আনোয়ার হোসেন এবার পিডিপির অবৈধ লাইন টেনে টমটমের গ্যারেজ চালানোয় প্রায় ৩ লাখ জরিমানা গুণতে হয়েছে।

সূত্রে জানা যায়, কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের পশ্চিম বোমাংখিল এলাকার মরহুম সোলেমান’র পুত্র মুহাম্মদ আনোয়ার হোসেন।

শৈশব ও যৌবনে চরম আর্থিক অনটনে দিনাতিপাত করলে ও আনোয়ারা হোসেন বিগত কয়েক বছরের অঢেল অর্থ সম্পদের মালিক বনে গেছে।মূলত আনোয়ারের মূল নেশা-পেশা ক্যাসিনো, সুদের মহাজনি আর ভুমিদস্যুতা।অনুসন্ধানে জানা গেছে আনোয়ারের বিরুদ্ধে প্রায় ডজনখানেক মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

স্হানীয় পুলিশ প্রশাসন, ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, জেলা পুলিশ সুপার,এমন কি মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর আনোয়ার ও তার গ্রুপের অত্যাচার থেকে বাঁচতে লিখিত অভিযোগ করেছেন স্হানীয় জনসাধারণ। পূর্ব বোমাংখিল গ্রামের জহির উদ্দিন জানান, বিগত সাড়ে চার বছর ধরে চোরাই বিদ্যুৎ লাইন টেনে টমটম গাড়ির গ্যারেজে টমটম গাড়ির চার্জ করেছে আনোয়ার।প্রতিদিন গড়ে ৬৫/৭০ টি টমটম গাড়ীর চার্জ করে থাকেন আনোয়ারের গ্যারেজে।গ্যারেজে চোরাই বিদ্যুৎ এর লাইন সংযোগ দিয়ে সাড়ে ৪ বছরে কমপক্ষে ১২/১৫ লাখ টাকা সরকারের ক্ষতি করেছে।গেল সপ্তাহে গোপন সংবাদের ভিত্তিতে আকস্মিক অভিযানে নামেন পিডিপি রামু উপজেলা কর্তৃপক্ষ। আনোয়ারের টমটম গাড়ির গ্যারেজে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেওয়ায় ২লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে পিডিপি বিদ্যুৎ কর্তৃপক্ষ। যদিও ওয়াকিবহাল মহল বলছে, সরকারের ১২/১৫ লাখ টাকা আনোয়ার ক্ষতি করেছে কিন্তু ২ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করে আনোয়ারের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে দায় সেরেছে।

আনোয়ার মূলত আন্তর্জাতিক ক্যাসিনো চক্রের শীর্ষ পর্যায়ের গডফাদার। সৌদি আরবে অবস্থান কালীন সময়ে ক্যাসিনো চালাতো।সেখানে প্রশাসনের কড়াকড়ির কারণে বাংলাদেশে চলে আসেন আনোয়ার। গর্জনিয়ায় এসে সুদের জমজমাট ব্যবসা ও ভুমি জবরদখল করে যাচ্ছে। এ ব্যাপারে মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী, কক্সবাজার পুলিশ সুপার, রামু উপজেলা নির্বাহী অফিসার সহ প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *