ক্যাম্পেই ঈদ উদযাপন করবেন বাফুফের ফুটবলাররা

খেলা

জুলাই ১০, ২০২২ ৮:২৯ পূর্বাহ্ণ

এবার ক্যাম্পেই ভিন্নরকম ঈদ উদযাপন করবেন বাফুফের এলিট একাডেমির ফুটবলাররা। চলতি মাসে সাফ অনূর্ধ্ব-২০ টুর্নামেন্ট খেলতে ভারতে যাবে বাংলাদেশ দল। যেখানে প্রথমবারের মত লাল সবুজের প্রতিনিধিত্ব করার সুযোগ পাবেন এই ফুটবলাররা। অনুশীলনের মাঝেই নিজেদের ঈদ আনন্দ খুঁজে নিতে চান মঈন-মিরাজরা।

অনুশীলনের ফাঁকে একটু বিরতি। সেখানেই যেনো ঈদের আমেজ। আড্ডা আর খুঁনসুটিতে মেতে ওঠেন বাফুফে এলিট একাডেমির ফুটবলাররা।

ঈদে কোনো ছুটি নেই। চলতি মাসেই যে সাফ অনূর্ধ্ব-২০ টুর্নামেন্ট। বয়সভিত্তিক পর্যায়ে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের লক্ষ্য নিয়ে ভারতে যাবে এই ক্যাম্পের ফুটবালররা। সেজন্য কমলাপুরে চলছে নিবিড় অনুশীলন। এর মাঝেই ভিন্নরকম ঈদ উদযাপন করতে হবে মইন-মিরাজদের।

প্রায় এক বছর ধরে একসঙ্গে থাকছেন দেশের নানা প্রান্ত থেকে উঠে আসা এই ফুটবলাররা। পরিবারের বাইরে এ যেনো আরেক পরিবার। ইদের দিন সকালে সবাই একত্রে নামাজ আদায় করবেন। দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা বাফুফের কাছ থেকে ইদ উপহার পেলে যে আনন্দ বেড়ে যাবে কয়েকগুণ।

কোরবানি অর্থ উৎসর্গ। দেশের জন্য সামর্থ্যের সবটুকু উৎসর্গ করলেই হয়তো মইনদের হাত ধরে আসবে আগামী দিনের সাফল্য।

এদিকে ফুটবলের টানে বাংলাদেশেই ঈদ করতে হচ্ছে ওতাবেকের। উজবেকিস্তানে শনিবার ঈদুল আজহা উদযাপিত হয়েছে। পরিবারের সঙ্গে ভিডিও কলেই আনন্দ ভাগাভাগি করে নিচ্ছেন শেখ জামালের এই মুসলিম ফরোয়ার্ড।

ঈদের ক’দিন পরই প্রিমিয়ার লিগের ম্যাচ। শেখ জামাল তাদের ফুটবলারদের তিন দিনের সংক্ষিপ্ত ছুটি দিলেও ওতাবেক রয়ে গেছেন ক্লাবে।

আরেক ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান এবার ক্লাবের জার্সির রংয়ের সঙ্গে মিলিয়ে সাদা-কালো গরু কিনেছে । ঈদের চতুর্থ দিনই প্রিমিয়ার লিগের ম্যাচ থাকায় ছুটি দেয়া হয়নি ফুটবলারদের। ক্লাবেই মিলি মিশে ঈদটা কাটাতে হচ্ছে সাদা-কালোদের।

ওতাবেক ছাড়াও বসুন্ধরা কিংসের খালেদ শাফি, আবাহনীর মিলাদ শেখ, মোহামেডানের সুলায়মান দিয়াবাতের মত বাংলাদেশে অবস্থানরত মুসলিম ফুটবলাররা ক্লাবেই ঈদ উদযাপন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *