কোন দিনটিকে আজও ভুলেননি শাবনূর

বিনোদন

অক্টোবর ১৬, ২০২৩ ১০:৪৮ পূর্বাহ্ণ

 

ঢালিউডের জনপ্রিয় নায়িকা শাবনূর অনেকদিন থেকেই কোন সিনেমায় দেখা যায়নি তাকে। তিন দশক আগে ‘চাদঁনী রাতে’ সিনেমার মধ্য দিয়ে ঢালিউডে অভিষেক ঘটে তার। প্রথম সিনেমাতে খুব একটা সাফল্য না পেলেও পরবর্তীতে নায়ক সালমান শাহের সঙ্গে জুটি বেঁধে সফল হন তিনি।

ত্রিশ বছর আগে আজকের এই দিনেই অভিনয় জীবন শুরু হয় শাবনূরের। তার পুরো নাম কাজী শারমিন নাহিদ নূপুর হলেও চলচ্চিত্র পরিচালক এহতেশাম তার নাম বদলে দেন শাবনূর।

জীবনের এই গুরুত্বপূর্ন দিনটিকে ভুলেননি নায়িকা। পুরনো দিনের কথা স্মরণ করে সোশ্যাল মিডিয়ায় স্মৃতিচারণ করেন শাবনূর। তিনি লেখেন, ‘সবার ভালোবাসায় চলচ্চিত্র জীবনের পথচলায় তিন দশক পার করে দিলাম, আলহামদুলিল্লাহ। স্বনামধন্য চলচ্চিত্র নির্মাতা প্রয়াত এহতেশাম দাদুর ‘চাঁদনী রাতে’ ছবির মাধ্যমে ১৯৯৩ সালের ১৫ অক্টোবর আমার চলচ্চিত্রে যাত্রা শুরু হয়েছিলো। প্রথম সিনেমায় আমার সহশিল্পী ছিলেন নায়ক সাব্বির। আমার চলচ্চিত্র ক্যারিয়ারে অনেক গুণী পরিচালকের ছবিতে কাজ করার সুযোগ হয়েছে।

এই নায়িকা বলেন,২০০৫ সালে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘দুই নয়নের আলো’ ছবিটি আমাকে এনে দিয়েছিলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সম্মান। তারকা জরিপে শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রী বিভাগে ১০ বার মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছি। এছাড়াও ৬ বার বাচসাস পুরষ্কার লাভ করি।

তিনি লিখেন, সহশিল্পীদের মধ্যে প্রয়াত সালমান শাহর সাথে আমার জুটি ছিলো সবথেকে বেশি দর্শকপ্রিয়। সালমানের অকাল মৃত্যুর আগ পর্যন্ত মাত্র চার বছরে আমি ও সালমান সর্বাধিক ১৪টি দর্শক নন্দিত ও ব্যাবসা সফল ছবিতে জুটি বেধে কাজ করেছিলাম।

তিনি বলেন, বিশেষ করে আমার ছবির দর্শক ও অগণিত ভক্তদের নিঃস্বার্থ ভালোবাসা ও সমর্থনে আমি আজকের শাবনূর। সোশ্যাল মিডিয়ায় যুক্ত হবার পর থেকে সর্বক্ষণ উপলব্ধি করছি আমাকে নিয়ে তাদের ভালোবাসা আজও বদলায়নি, বরং বেড়েই চলেছে। আমার প্রতি আপনাদের অকৃত্রিম ভালোবাসা ভবিষ্যতেও আশাকরি অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *