কেউ অশান্তি করলে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

কেউ অশান্তি করলে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয় স্লাইড

অক্টোবর ২৫, ২০২৩ ২:৩৩ অপরাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। এখানে যে কেউ শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারে। তবে কেউ যদি অশান্তি করে এবং জনজীবনে বিঘ্ন ঘটার আশঙ্কা থাকে, তাহলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

বুধবার মহান বিজয় দিবস উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২৮ অক্টোবর বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সমাবেশকে কেন্দ্র করে রাজধানীতে প্রবেশের সবগুলো পথই খোলা থাকবে। কোনো পথই বন্ধ করবে না সরকার। এসব নিয়েই সম্প্রতি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে কথা হয়েছে।

তিনি আরো বলেন, বিএনপি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানাচ্ছে- সারাদেশ থেকে তাদের কর্মী-সমর্থকরা ২৮ অক্টোবরের কর্মসূচিতে যোগ দেবে। এতে কয়েক লাখ লোকের সমাগম হবে। এমনিতেই রাজধানীতে কয়েক কোটি মানুষ বসবাস করছে। এছাড়া ঢাকা একটি যানজটপ্রবণ শহর। এ অবস্থায় বাইরে থেকে কয়েক লাখ লোক এলে রাজধানীবাসীর স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিজয় দিবসে সরকারি-বেসরকারি সব ভবনে সঠিক মাপের জাতীয় পতাকা উত্তোলন করা হবে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সাভার যাওয়ার সময় প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। স্মৃতিসৌধ এলাকা সিসিটিভির আওতায় থাকবে। সারাদেশে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *