কুড়িগ্রামে ২৩ ঘণ্টা পর স্বাভাবিক রেল যোগাযোগ

দেশজুড়ে

অক্টোবর ১৫, ২০২৩ ১১:২১ পূর্বাহ্ণ

কুড়িগ্রামের রাজারহাটে বৃষ্টির পানিতে ধসে যাওয়া রেল সেতু মেরামতের কাজ শেষ হয়েছে। এর ফলে ঢাকার সঙ্গে  কুড়িগ্রাম, রংপুর ও পার্বতীপুরের রেল যোগাযোগ সচল হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) বিকেল ৫টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানিয়েছন লালমনিরহাট রেলওয়ে বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. ইদ্রিস আলী।

এর আগে, গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার সিঙ্গের ডাবরীর পাচগাছী এলাকার রেল সেতুটি ক্ষতিগ্রস্ত হয়। এরপর থেকে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার রাত থেকে শনিবার বিকেল ৫টা পর্যন্ত শতাধিক শ্রমিক দিয়ে অস্থায়ীভাবে সেতুটি মেরামত করা হয়। এরপরই রেল চলাচল স্বাভাবিত হয়।

খঘনঘন বৃষ্টিপাতের ফলে সেতুটি ক্ষতিগ্রস্ত হয়। এ কারণে শুক্রবার রাত থেকে ট্রেন চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। সেতুটি মেরামত না হওয়া পর্যন্ত কুড়িগ্রাম থেকে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস এবং রংপুর এক্সপ্রেসের শাটলসহ চিলমারী রমনা রেলস্টেশন থেকে পার্বতীপুরগামী লোকাল ট্রেন চলাচল বন্ধ করে দেয় কৃর্তপক্ষ। কুড়িগ্রাম থেকে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় বিড়ম্বনায় পড়েন যাত্রীরা

পুরো একদিন কুড়িগ্রামের সাথে সারা বাংলাদেশের রেল যোগাযোগ বিছিন্ন থাকাই অনেক যাত্রীরা কোন উপায় না পেয়ে বাসে করে গন্তব্য পৌছাছে.।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *