কিউইদের বিপক্ষে ম্যাচসেরা হয়ে যা বললেন সাকিব

কিউইদের বিপক্ষে ম্যাচসেরা হয়ে যা বললেন সাকিব

খেলা

ডিসেম্বর ২৩, ২০২৩ ১০:১৬ পূর্বাহ্ণ

ওয়ানডে সিরিজ খুইয়েছিল আগেই। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হারলেই ধবলধোলাইয়ের লজ্জা পেত বাংলাদেশ দল। তবে হোয়াইটওয়াশ তো দূরের কথা, উল্টো দাপটে ক্রিকেট খেলে নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছে টিম টাইগার্স। এদিন আগুনে বোলিং করে ম্যাচসেরা হয়েছেন টাইগার পেসার তানজিম হাসান সাকিব।

শনিবার নেপিয়ারের ম্যাকলিন পার্কে প্রথমে ব্যাট করতে নেমে ৩১.৪ ওভারে ৯৮ রানে অল আউট হয় নিউজিল্যান্ড। জবাবে ১৫.১ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় বাংলাদেশ।

এমন জয়ে নিউজিল্যান্ডে তাদের বিপক্ষে ১৮ ওয়ানডে খেলার পর প্রথম জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। তবে সব মিলিয়ে দ্বিতীয়। এর আগে ২০১৫ বিশ্বকাপে দেশটিতে স্কটল্যান্ডের বিপক্ষে জিতেছিল টাইগাররা।

কিউইদের বিপক্ষে ইতিহাস গড়া ম্যাচে বল হাতে দাপট দেখিয়েছেন টাইগার পেসাররা। শরিফুল ইসলাম, তানজিম হাসান পাশাপাশি ‘পার্ট টাইমার’ মিডিয়াম পেসার সৌম্য সরকারও বল হাতে সফল হয়েছেন।

ম্যাচটিতে ৭ ওভার হাত ঘুরিয়ে ২২ রান খরচ করে ৩ উইকেট শিকার করেন শরিফুল। আর তানজিম হাসান ৭ ওভারে ১৪ রানে ৩ উইকেট নেন। এমনকি ৬ ওভারে ১৮ রানে দিয়ে ৩ উইকেট নেন সৌম্য। তবে ইকোনমি রেট, মেডেনসংখ্যা ও উইকেট বিচারে ম্যাচসেরার পুরস্কার উঠেছে ২১ বছর বয়সী তানজিম হাসানের হাতে।

জয়ের পর ম্যাচসেরা হয়ে সাকিব বলেন, ‘নিজের পারফরম্যান্সে আমি সত্যিই সন্তুষ্ট। যেভাবে শুরু করেছিলাম সেটা ভালো ছিল। বোলিংটা উপভোগ করেছি।’

তিনি আরো বলেন, ‘বল ভেতরে ঢুকছিল, সিমে পড়ে মুভ করছিল। লাইন ও লেংথ ধরে রেখে চেষ্টা করেছি উইকেট টু উইকেট বল করার। বাকি কাজ পিচ করেছে এবং সেখান থেকে সাহায্যও পেয়েছি। পেসারদের জন্য এটা দারুণ পিচ। লাইন ও লেংথ ঠিক রাখার চেষ্টা করেছি এবং ভালো লাগছে যে সেটা পেরেছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *