কাশ্মীরে নির্মাণাধীন সুড়ঙ্গে ধসে নিহত ১০

আন্তর্জাতিক স্লাইড

মে ২২, ২০২২ ১১:৩৯ পূর্বাহ্ণ

ভারতশাসিত জম্মু-কাশ্মীরে সুড়ঙ্গ ধসের ঘটনায় ১০ জন নিহত হয়েছে। গত বৃহস্পতিবার উপত্যকাটির একটি পার্বত্য মহাসড়কে সুড়ঙ্গ নির্মাণের সময় এই দুর্ঘটনা ঘটে।

রোববার সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে জানা গেছে, গত সপ্তাহের বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের রামবান জেলায় একটি নির্মানাধীন সুড়ঙ্গে আচমকা ধস নামে। ধসের পর তিনজন শ্রমিক সেখান থেকে বেরিয়ে আসতে পারলেও ভেতরে আটকে পড়েন ১০ জন শ্রমিক। দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকেই উদ্ধারকাজ শুরু করা হয়েছিল। শনিবার জানানো হয়, উদ্ধারকাজ শেষ হয়েছে। ভেতরে আটকে থাকা ১০ শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, সুড়ঙ্গ নির্মাণের জন্য প্রয়োজনীয় সুরক্ষাবিধি অনুসরণ না করাতেই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। এরইমধ্যে পুলিশ সুড়ঙ্গ নির্মাণের ওই সংস্থার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।

যে ১০ জন শ্রমিক সুড়ঙ্গের ভেতরে আটকে পড়েছিলেন, তাদের মধ্যে ৫ জন পশ্চিমবঙ্গের বাসিন্দা। তাদের নাম- যাদব রায় (২৩), গৌতম রায় (২২), সুধীর রায় (৩১), দীপক রায় (৩৩) এবং পরিমল রায় (৩৮)।

এছাড়াও আসামের শিবা চৌহান (২৬), নেপালের নওয়াজ চৌধুরী (২৬), কুশী রামের (২৫) মরদেহও উদ্ধার করা হয়েছে। জম্মু-কাশ্মীরের বাসিন্দা মুজাফফর (৩৮) ও ইসরাতেরও (৩০) মরদেহও উদ্ধার করা হয়েছে সুড়ঙ্গের ভেতর থেকে।

রামবান পুলিশ জানিয়েছে, অভিযুক্ত নির্মাণকারী সংস্থার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। জেলা প্রশাসক মসরাত-উল ইসলাম জানান, সুড়ঙ্গের ভেতর থেকে ১০টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *