ওয়ার্ল্ডস ওল্ডেস্ট জিমন্যাস্টর কাণ্ড দেখে হতবাক বিশ্ব

ফিচার

জুলাই ২১, ২০২২ ১১:২৮ পূর্বাহ্ণ

বয়স শুধু একটি সংখ্যা মাত্র! মনে রয়েছে এখনও চাঞ্চল্য, হৃদয়ে রয়েছে আত্মবিশ্বাস। যে কোনো বাধাই যেন হার মানে তার কাছে। আত্মবিশ্বাসে উদ্দীপ্ত হয়ে রয়েছে প্রাণবন্ত এই নারী। বলছি জার্মানির এক বৃদ্ধা নারীরা কথা। বয়সে বৃদ্ধা হলেও তরুণীদের পেছনে ফেলতে সক্ষম তিনি। নাম তার জোহান্না কিউয়াস।

৮৬ বছর বয়সী জোহান্না কিউয়াস

৮৬ বছর বয়সী জোহান্না কিউয়াস

জার্মানি এই নারী এখনও বিশ্বের বয়োজ্যেষ্ঠ অ্যাথলিট। ওয়ার্ল্ড ওল্ডেস্ট জিমন্যাস্ট হিসেবে তিনি জায়গা করে নিয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে। এই ঘটনাটি ঘটে ২০১২ সালে। তখন তার বয়স ছিল ৮৬ বছর। সেই প্রাপ্তিতেই থেমে থাকেননি তিনি। এরপরও এগিয়ে গেছেন। অ্যামেচার কম্পিটিশনে তরুণ প্রজন্মের দিকে এখনও নতুন নতুন চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন তিনি। প্রতিনিয়ত জিমন্যাস্টের মাঠে নামছেন এবং চমক দেখাচ্ছেন।

ওয়ার্ল্ডস ওল্ডেস্ট জিমন্যাস্টর কাণ্ড দেখে হতবাক বিশ্ব

ওয়ার্ল্ডস ওল্ডেস্ট জিমন্যাস্টর কাণ্ড দেখে হতবাক বিশ্ব

সম্প্রতি জোহান্নার জিমন্যাস্টের একটি পোস্ট শেয়ার হয় সোশ্যাল মিডিয়ায়। ১৩ ঘণ্টার মধ্যেই পোস্টটি নেটিজনদের নজর কাড়ে। তার জিমন্যাস্টে মুগ্ধ হয়ে মুহূর্তেই পোস্টটিতে চার হাজার ৪০০ লাইক পড়ে যায়। অনেকেই মুগ্ধ হয়েছেন তার ফিটনেসে।

বর্তমানে ৯৬ বছর পার করেছেন জোহান্না। তবুও ফেটনেস থেকে সরে আসেননি একটুকুও। এখনও জিমন্যাস্টে নিজের দীপ্ততা ছড়াচ্ছেন। জিমন্যাস্টে কম বয়সী অ্যাথলিটরাও জোহান্নার কর্মক্ষমতার কাছে হার মেনেছেন। জোহান্নার ফিটনেট ও পারদর্শীতার তুলনায় অনেকটাই পিছিয়ে রয়েছেন বলে মনে করছেন তরুণ বয়সী অ্যাটলিটরা।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *