ঐতিহাসিক জয়ে ‘গর্বিত’ শান্ত

ঐতিহাসিক জয়ে ‘গর্বিত’ শান্ত

খেলা

ডিসেম্বর ২৩, ২০২৩ ১০:১১ পূর্বাহ্ণ

ইতিহাস গড়ে নিউজিল্যান্ডে তাদের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডেতে জয় পেয়েছে বাংলাদেশ দল। এর আগে দেশটিতে ১৮ বারের দেখার সবকটিতে হারের তেতো স্বাদ পেয়েছিল টিম টাইগার্স। অবশেষে নেপিয়ারে সেই লজ্জার রেকর্ড গুঁড়িয়ে ঐতিহাসিক জয় পেয়েছে নাজমুল হোসেন শান্তর দল।

শনিবার নেপিয়ারের ম্যাকলিন পার্কে প্রথমে ব্যাট করতে নেমে ৩১.৪ ওভারে ৯৮ রানে অল আউট হয় নিউজিল্যান্ড। জবাবে ১৫.১ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় বাংলাদেশ।

এমন জয়ে নিউজিল্যান্ডে তাদের বিপক্ষে ১৮ ওয়ানডে খেলার পর প্রথম জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। এমন জয়ে গর্বিত টাইগার দলপতি শান্ত।

ম্যাচ শেষে তিনি বলেন, ‘ছেলেরা যেভাবে এই ম্যাচ খেলেছে, সত্যিই গর্বিত। সিরিজের আগে আমরা ভেবেছিলাম এই সিরিজ জিততে পারব। প্রথম দুই ম্যাচ জিততে না পারলেও সৌভাগ্যক্রমে আজ আমরা জিততে পেরেছি।’

কিউইদের বিপক্ষে ইতিহাস গড়া ম্যাচে বল হাতে দাপট দেখিয়েছেন টাইগার পেসাররা। শরিফুল ইসলাম, তানজিম হাসান পাশাপাশি ‘পার্ট টাইমার’ মিডিয়াম পেসার সৌম্য সরকারও বল হাতে সফল হয়েছেন।

ম্যাচটিতে ৭ ওভার হাত ঘুরিয়ে ২২ রান খরচ করে ৩ উইকেট শিকার করেন শরিফুল। আর তানজিম হাসান ৭ ওভারে ১৪ রানে ৩ উইকেট নেন। এমনকি ৬ ওভারে ১৮ রানে দিয়ে ৩ উইকেট নেন সৌম্য। তবে ইকোনমি রেট, মেডেনসংখ্যা ও উইকেট বিচারে ম্যাচসেরার পুরস্কার উঠেছে ২১ বছর বয়সী তানজিম হাসানের হাতে।

টাইগার বোলারদের নিয়ে শান্ত বলেন, ‘বোলাররা অনেক কিছু শিখেছে। তারা ভালো জায়গায় বোলিং করছিল, উইকেট খোঁজা লাগেনি তাদের। আজ বোলাররা যেভাবে বোলিং করেছে তাতে আমি খুশি। আমি (বোলারদের) প্রভাবিত করার চেষ্টা করিনি, শুধু আমার স্বাভাবিক খেলা খেলার চেষ্টা করেছি এবং প্রক্রিয়াগুলোতে ফোকাস করেছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *